অনুমোদন ছাড়াই শিক্ষার্থী ভর্তি শাহ্‌ মখদুম মেডিকেলের মূল ফটকে তালা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ১৯ মে ২০১৭, শুক্রবার
 রাজশাহী মহানগরীর বেসরকারি শাহ্‌মখদুম মেডিকেল কলেজের অনুমোদন না থাকার পরও অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি এবং পরীক্ষার তারিখ ঘোষণা করেছেন কলেজ কর্তৃপক্ষ। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কলেজ পরিচালনায় অনিয়ম পাওয়ায় তাদের অনুমোদন স্থগিত করেছে। এতে অনিশ্চয়তার মুখে পড়েছে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ৫০ জন শিক্ষার্থীর পড়াশুনা।
এদিকে গতকাল বৃহস্পতিবার মেডিকেল কলেজটির মূলফটক তালাবদ্ধ করে বিক্ষোভ করেছে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও অভিভাবকরা। এরা প্রত্যেকেই প্রায় ১০/১২ লাখ টাকা করে দিয়ে ভর্তি হয়েছেন। শাহ মখ্‌দুম মেডিকেল কলেজের কয়েকজন শিক্ষার্থী কান্নাজড়িত কণ্ঠে প্রতিবেদককে জানান, ‘গত দুইবছর ধরে পড়াশুনা করছি। পরীক্ষার যাবতীয় কার্যাবলিও যথাযথভাবে পূরণও করেছি।
আগামী ২০শে মে থেকে পরীক্ষা, সে বিষয়ে মানসিকভাবে সকল প্রস্তুতিও নিয়েছি।
কিন্তু হঠাৎ করে শুনি আমাদের পরীক্ষা হবে না। কলেজের নাকি অনুমোদনই নেই। এখন আমাদের পড়াশুনাই অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে।’
অন্যদিকে কলেজের শিক্ষার্থী-অভিভাবকরা আগামী ২০ মে থেকে পরীক্ষা দেবার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি’র সঙ্গে দেখাও করেন।
এ সময় ভিসি কলেজ পরিদর্শক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, জনসংযোগ দপ্তরের প্রশাসকের সঙ্গে কথা বলেন। পরে কলেজ পরিদর্শক অধ্যাপক বিধান চন্দ্র দাস পরীক্ষা না হওয়ার ঘোষণা দিলে শিক্ষার্থীরা কেঁদে ফেলেন এবং একজন অভিভাবক বিধান চন্দ্র দাসের পা জড়িয়ে ধরে পরীক্ষা গ্রহণের আবেদন জানান। শাহ্‌ মখদুম মেডিকেল কলেজের ম্যানেজিং ডিরেক্টর মনিরুজ্জামান স্বাধীন বলেন, ‘মাঝখানে দুইমাস রাবিতে ভিসি না থাকায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।’ তবে খুব দ্রুত এ সমস্যার সমাধান করা হবে বলে দাবি করেন তিনি।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ঝুঁকিপূর্ণ উপায়ে আসছে রোহিঙ্গারা, ইউএনএইচসিআরের উদ্বেগ

নৌকায় বসেই ভাষণ দেবেন শেখ হাসিনা

‘নতুনরা সব সময় পরিবর্তন নিয়ে আসে’

নিজ দলে বিদ্রোহ, আজ মুগাবের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ছোট্ট শিশুদের দুর্নীতির প্রশিক্ষণ

ছাত্রদল সাধারণ সম্পাদক গ্রেপ্তার

রাবিতে হলের সামনে থেকে ছাত্রী অপহৃত

সীমানা বিন্যাস আইন নিয়ে বিপাকে ইসি

সেনা অভ্যুত্থানের পর প্রথম জনসমক্ষে মুগাবে

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে