অনির্দিষ্টকালের ধর্মঘটে স্বর্ণ ব্যবসায়ীরা

শেষের পাতা

অর্থনৈতিক রিপোর্টার | ১৯ মে ২০১৭, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:৩৫
রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দাদের অভিযানের পর অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ জুয়েলারি মালিক সমিতি (বাজুস)। গতকাল বিকাল থেকে এ ধর্মঘট ডাকা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানান সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা। এতে বলা হয়, দেশজুড়ে প্রতিটি জুয়েলারি শোরুম বা দোকানে এই ধর্মঘট কার্যকর হবে। দীলিপ কুমার বলেন, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে জুয়েলারিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে। তিনি বলেন, আমাদের সমিতির মিটিংয়ের সিদ্ধান্তে ধর্মঘট ডাকা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলমান থাকবে বলে জানান তিনি।
এদিকে সমিতির সহ-সভাপতি এনামুল হক খান বিবিসি বাংলাকে বলেন, এনবিআর-এর সঙ্গে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে।
রাজধানীর বনানীতে চার তারকা হোটেল রেইনট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ই মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক গোয়েন্দারা। শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের বিভিন্ন শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে। বিভিন্ন শাখায় ব্যাখ্যাহীনভাবে মজুত সোনা ও হীরার ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন