টুকরো খবর

বাংলারজমিন

| ১৯ মে ২০১৭, শুক্রবার
মানিকগঞ্জে ঠিকাদারের লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে: মানিকগঞ্জ শহরের পূর্ব দাশড়া এলাকায় নুরুল ইসলাম (৫৮) নামে এক ঠিকাদারের রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঠিকাদারের ভাড়া বাসার একটি কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহত নুরুল ইসলাম সাটুরিয়া উপজেলার বরুন্ডি গ্রামের মৃত মাহতাব উদ্দিনের ছেলে। তিনি পুলিশের ঠিকাদারি করতেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার নাহার কুঞ্জের তিনতলা ভবনের নিচতলা থেকে প্রচণ্ড দুর্গন্ধ ছড়াচ্ছিল। ভেতর থেকে তালা দেয়া থাকায় বিষয়টি সন্দেহজনক হলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ দরজা ভেঙে ঘরের ভেতর বিছানায় শোয়া অবস্থায় নুরুল ইসলামের মৃতদেহ উদ্ধার করে। মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুল্লাহ সরকার জানান, পারিবারিক জীবনে নুরুল ইসলাম এক ছেলে ও মেয়ে সন্তানের জনক। ঘটনার কয়েকদিন আগে থেকেই তার স্ত্রী সন্তানরা কেউ বাসায় ছিলেন না। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
পীরগঞ্জে বৃদ্ধার আত্মহত্যা
পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি:  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ফেলানী (৫০) নামের এক বৃদ্ধা আত্মহত্যা করেছেন। গতকাল বিকাল ৬টার সময় ড্যামু ট্রেন দিনাজপুর থেকে ঠাকুরগাঁও যাওয়ার পথে  উপজেলার ভোমরাদহ স্টেশনের পার্শ্বে বনবাড়ি গ্রামে এই ঘটনা ঘটে। এলাকাবাসী সূত্রে জানা যায়, বনবাড়ী গ্রামের মাধব চন্দ্রের সঙ্গে স্ত্রী ফেলানীর বেশ কয়েক দিন ধরে পারিবারিক ঝগড়া চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার বিকালে পরিবারের সবার সঙ্গে ক্ষেতে মরিচ তুলতে তুলতে পাশ দিয়ে যাওয়া রেল লাইনে ট্রেন আসা মাত্রই লাফ দিয়ে আত্মহত্যা করেছে।
অপহৃত স্কুলছাত্রীকে থানায় হস্তান্তর
ভেদরগঞ্জ (পিরোজপুর) প্রতিনিধি: ভেদরগঞ্জের সখীপুরে এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগের ৫ দিন পর থানায় হস্তান্তর করেন অপহরণকারীর বড় ভাই কবির মোল্লা। কিন্তু অপহরণের সহযোগী কবির মোল্লাকে গ্রেপ্তার করেনি সখিপুর থানার পুলিশ। গত ১১ই মে মাদ্রাসা থেকে বাড়ি যাওয়া পথে নিখোঁজ হয়। নিখোঁজের ৫ দিন পর সোমবার নাদিয়াকে সখিপুর থানা হস্তান্তর করা হয়। এঘটনায় অপহরণের সহযোগীদের  কাউকে আটক বা আসামি করা হয়নি। নাদিয়া শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরকুমারীয়া ইউনিয়নের নাওডোবা গ্রামের সৌদি প্রবাসী নাসির সরদারের মেয়ে। এবিষয়ে সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল হক আকন বলেন, মেয়েটিকে রফিকের ভাই থানায় নিয়ে আসে। সে কি কারণে আসামি হবে। আর নাদিয়া প্রেমের টানে রফিকের সঙ্গে চলে যায়।
শ্রীবরদীতে সাপের দংশনে নারীর মৃত্যু
শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি: শ্রীবরদী উপজেলার গোশাইপুর ইউনিয়নের মোর্শেদা বেগম (৩০) নামে এক গৃহিণীর সাপের কামড়ে মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে টাঙ্গারপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। মোর্শেদা বেগম দক্ষিণ ধাতুয়া গ্রামের মো. জহরুল হকের স্ত্রী। জানা যায়, মোর্শেদা বেগম বাবার বাড়ি টাঙ্গারপাড়া থেকে তার স্বামীর বাড়ি ধাতুয়া দক্ষিণপাড়া যাওয়ার সময় পথিমধ্যে সাপে কামড় দেয়। তার চিৎকারে স্থানীয় লোকজন এসে তাকে শ্রীবরদী সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ হাসপাতালে পাঠিয়ে দিলে রাস্তায় মার যান। তিনি এসডিএফ পরিচালিত দক্ষিণ ধাতুয়া গ্রাম সমিতির সভাপতি ছিলেন। তার দুই মেয়ে ও চার ছেলে। তার মৃত্যুতে দক্ষিণ ধাতুয়া গ্রামের এসডিএফ-এর কর্তব্যরত ক্লাস্টার ফ্যাসিলিটেটর মোছা. শাহেনা বেগম ও এসডিএফ ১নং ক্লাস্টার শ্রীবরদী ক্লাস্টার অফিসার মো. নজরুল ইসলামসহ সবাই শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছেন।
বাল্যবিবাহ ঠেকালো স্কুলছাত্রী তাহমিনা
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে বাল্যবিবাহ বন্ধ করলো সাহসী তাহমিনা। গতকাল উপজেলার কুমিয়ান গ্রামের দিনমজুর আবুল হোসেন মাঝির ৭ম শ্রেণিতে কাউখালী আদর্শ বিদ্যালয়ে পড়ুয়া মেয়ে সাবিনা (১৩)কে একই উপজেলার চিরাপাড়া গুচ্ছগ্রামের দিনমজুর জয়নালের ছেলে সাগর হোসেন (১৭) এর সঙ্গে বিবাহের প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী সাহসী তাহমিনা খবর পেয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা চান, সামাজিক উদ্যোক্তা আ. লতিফ খসরুকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছে মেয়ের অভিভাবকদের বুঝিয়ে বাল্যবিবাহ থেকে রক্ষা পান সাবিনা। এ সময় বিবাহ আয়োজনের সব প্রস্তুতির বাজারঘাটসহ যা কিছু ছিল ফেরত পাঠিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন সাহসী তাহমিনা।
তাহমিনা বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়ার বিভিন্ন দিক নিয়ে সমাজকে সচেতন করার জন্য উপজেলার বিভিন্ন এলাকায় সাইকেলে ঘুরে ও স্কুল, কলেজ ও মাদরাসায় প্রচার প্রচারণার মাধ্যমে অনেক বাল্য বিবাহ বন্ধ করে ইতিহাস সৃষ্টি করে। ইতিমধ্যেই তার কার্যক্রম এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে বলে সুশীল সমাজ স্বাগত জানিয়েছে। বাল্যবিবাহ থেকে রক্ষা পাওয়া সাবিনার লেখাপড়াসহ সব দায়িত্ব নিলেন শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন