চলে গেলেন বলিউডের জনপ্রিয় ‘মা’

বিনোদন

বিনোদন ডেস্ক | ১৯ মে ২০১৭, শুক্রবার
চলে গেলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রীমা লাগু। বুধবার রাতে ভারতের মুম্বইয়ে কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৫৯ বছর। টাইমস অব ইন্ডিয়া সূত্রে জানা গেছে, বুধবার রাতে হঠাৎ তিনি বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। এ সময় তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই রীমার মৃত্যু ঘটে।
চিকিৎসকরা নিশ্চিত করেছেন, রীমা লাগু হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। জনপ্রিয় এ অভিনেত্রীর মৃত্যুতে বলিউড অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। সত্তর ও আশির দশকের পর্দা কাঁপানো এ অভিনেত্রী ক্যারিয়ার শুরু করেছিলেন হিন্দি ও মারাঠি সিনেমার মাধ্যমে। বিশেষত বলিউডে মায়ের চরিত্রে অভিনয়ের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘হাম আপকে হ্যায় কউন’, ‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘হাম সাথ-সাথ হ্যায়’ ইত্যাদি।  চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি টিভি পর্দাতেও সমান জনপ্রিয় রীমা লাগু। বিভিন্ন ভারতীয় চ্যানেলে সিরিয়ালে
অভিনয়ের পাশাপাশি আলোচিত রিয়েলিটি শো  ‘তু তু ম্যায় ম্যায়’ ও ‘শ্রীমান শ্রীমতি’তে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। ১৯৫৮ সালে রীমা লাগুর জন্ম। তার মা মন্দাকিনিও একজন অভিনেত্রী ছিলেন। ভারতের পুনের হুজুরপাজা এইচএইচসিপি হাই স্কুল থেকে মাধ্যমিক পড়া শেষেই থিয়েটারের সঙ্গে জড়িত হন। ১৯৭৯ সালে মারাঠি সিনেমা ‘সিংহাসন’র মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের অভিনেত্রী হিসেবে ক্যামেরার সামনে দাঁড়ান রীমা লাগু। এরপর ১৯৮০ সালে হিন্দি ছবিতে যাত্রা শুরু করেন তিনি। রীমার প্রথম ছবি ছিল ‘কালিউগ’। অভিনয় করতে গিয়েই পরিচয় হয় মারাঠি অভিনেতা বিবেক লাগুর সঙ্গে। তাকে বিয়েও করেছিলেন রীমা। তাদের সংসারে একটি মেয়ে রয়েছে। যার নাম ম্রুনমাঈ। তিনিও মঞ্চ, চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি নির্মাণের সঙ্গে জড়িত। দীর্ঘ সংসার জীবনের ইতি ঘটিয়ে গত কয়েক বছর ধরে বিবেকের কাছ থেকে আলাদা ছিলেন রীমা লাগু। ক্যারিয়ারে উল্লেখযোগ্য ছবির মধ্যে ১৯৮৮ সালের ‘কেয়ামত সে কেয়ামত তাক’-এ জুহি চাওলার মায়ের চরিত্রে অভিনয় করে দারুণ সাড়া জাগান তিনি। এরই ধারাবাহিকতায় ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ১৯৯১ সালে ‘সাজন’-এ সালমানের মায়ের চরিত্রে, ১৯৯৩ সালে ‘গুমরাহ’য় শ্রীদেবীর মায়ের চরিত্রে এবং পরের বছর ‘জায় কিশেন’-এ অক্ষয় কুমারের মায়ের ভূমিকায় অভিনয় করে বক্স অফিসে ঝড় তোলেন রীমা লাগু। এরপর একে একে বহু ছবির ‘মা’ হয়ে জনপ্রিয়তার শীর্ষে উঠে আসেন দক্ষ এ অভিনেত্রী।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ