চ্যাম্পিয়নদের হারিয়ে ফাইনালের অপেক্ষায় কলকাতা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
ভারতীয় প্রিমিয়ার লীগের(আইপিএল) বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। এলিমিনেটরে বৃষ্টি আইনে তাদেরকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে পথে কলকাতা নাইট রাইডার্স। প্রথম কোয়ালিফাইয়ারে মুম্বই ইন্ডিয়ানসকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে রাইজিং পুনে সুপারজায়ান্ট। এতে ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় এলিমিনেটরে শুক্রবার মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়াসন। এর মধ্যকার জয়ী দল ২১ মে শিরোপার লড়াইয়ে খেলবে পুনের বিপক্ষে।
ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতা ও সানরাইজার্সের মধ্যকার এলিমিনেটর ম্যাচটি খুব একটা উত্তাপ ছড়াতে পারেনি। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হতে বসেছিল।
কিন্তু শেষ পর্যন্ত দুই দল মিলে ২৫.২ ওভার খেলতে পারে। টস হেরে আগে ব্যাটে গিয়ে ৭ উইকেটে মাত্র ১২৮ রান তোলে সানরাইজার্স। মামুলি এ টার্গেট সামনে নিয়ে মাঠে নামার আগেই বৃষ্টি হানা দেয়। দীর্ঘক্ষণ বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হওয়ার শঙ্কা জেগে ওঠে। অবশ্য আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ আরো বৃষ্টিই কামনা করছিল। কারণ, মামুলি এ টার্গেট দিয়ে কলকাতার জয় রুখা যেতো না। বৃষ্টি থেকে মাঠ খেলার উপযোগী হওয়ার পর ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে কলকাতার সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৬ ওভারে ৪৮ রান। সহজ এ সমীকরণ সামনে দিয়ে মাত্র ১২ রানে তিন উইকেট হারায় কলকাতা। প্রথম ওভারেই ফেরেন ক্রিস লিন (৬) ও ইউসুফ পাঠান। এরপর দ্বিতীয় ওভারের প্রথম বলে ফিরে যান আরেক ওপেনার রবিন উথাপ্পা। সামান্য টার্গেট সামনে নিয়ে শুরুতেই ম্যাচ জমে ওঠে। কিন্তু এরপর কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর উত্তেজনায় পানি ঢালেন। ২ ছক্কা ও ২ চারে ১৯ বলে ৩২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন তিনি। জয়ের পর তাদের হাতে বাকি ছিল ৪ বল। এর আগে কলকাতার দুই পেসার উমেশ যাদব ও নাথান কল্টার নাইলের তোপে পড়ে হায়দরাবাদের ব্যাটসম্যানরা। যাদব ২১ রানে ২ ও কল্টার ২০ রানে নেন ৩ উইকেট। অধিনায়ক ডেভিড ওয়ার্নার করেন সর্বোচ্চ ৩৭ রান। এছাড়া কেইন উইলিয়ামসন ২৪ ও বিজয় শঙ্কর করেন ২২ রান।  

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সব স্কুলে ছাত্রলীগের কমিটি দেয়ার নির্দেশ

একতরফা নির্বাচন কোন নির্বাচনী প্রক্রিয়া নয়

‘অনুমোদনহীন বারের বিরুদ্ধে ব্যবস্থা’

কি পেলাম কি পেলাম না সেই হিসাব মেলাতে আসিনি: প্রধানমন্ত্রী

ঢাকা ওয়াসাকে ১৩টি খাল উদ্ধারের নির্দেশ

এসডিজি অর্জন করতে হলে প্রতিবছর ৩০ শতাংশ নতুন বিদ্যুৎ সংযোগ বাড়াতে হবে

‘অনুপ্রবেশকারীদের ৫০০০ পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না’

‘ক্ষমতা থাকলে সরকারকে টেনে-হিচড়ে নামান’

আগামীকাল আদালতে যাবেন খালেদা জিয়া

‘সেনা মোতায়েনের প্রয়োজন নেই’

‘তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে’

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন ‘কুমির মানুষ’

আশ্রয়শিবিরে সংক্রমণযুক্ত পানির বিষয়ে ইউনিসেফের সতর্কতা

চীন, উত্তর কোরিয়ার ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ

রোহিঙ্গা সঙ্কট: উচ্চ আশা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক শুরু

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...