১৭ বছর পর মোনাকোর শিরোপা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
১৭ বছর পর ফরাসী লীগ ওয়ানের শিরোপা জিতলো মোনাকো। বুধবার সেইন্ট এতিনেকে ২-০ গোলে হারিয়ে ২০১৬-১৭ মৌসুমের শিরোপা নিশ্চিত করেছে তারা। এর আগে তারা সর্বশেষ শিরোপা জেতে ১৯৯৯-২০০০ সালে। এরপর লীগ ওয়ানে শিরোপার লড়াই চলে লিঁও ও প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) মধ্যে। ২০০১ সাল থেকে টানা সাতবার শিরোপা জেতে লিঁও। আর এবারের আগে সর্বশেষ টানা চার মৌসুমের শিরোপা যায় পিএসজি’র ঘরে।
তবে এবার তাদের দ্বিতীয় স্থানে থেকে সন্তুষ্ট থাকতে হলো। লীগ ওয়ানে সব দলের সামনে একটি করে ম্যাচ বাকি আছে। কিন্তু এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে মোনাকো। ৩৭তম ম্যাচে মাঠে নামার আগে মোনাকোর পয়েন্ট ছিল ৮৯। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা পিএসজির পয়েন্ট ৮৬। কিন্তু এই ম্যাচ জিতে মোনাকোর পয়েন্ট দাঁড়ায় ৯২ তে গিয়ে। এতে শেষ ম্যাচে পিএসজি জিতলে আর মোনাকো হারলেও শিরোপা জয়ে কোনো প্রভাব ফেলবে না। কারণ এক ম্যাচ হাতে রেখে পিএসজির চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে মোনাকো। লীগ ওয়ানে এটি তাদের অষ্টম শিরোপা।
এদিন নিজেদের মাঠে ম্যাচের ১৯ মিনিটে ১৮ বছর বয়সী কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় মোনাকো। ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত তারা ১-০ গোলে এগিয়ে ছিল। কিন্তু শেষ বাঁশি বাজার মুহূর্ত কয়েক আগে ব্যবধান দ্বিগুণ করে ভালেরে জার্মেই। এই গোলের সঙ্গে সঙ্গে শিরোপার উদযাপনে মাতেন মোনাকোর খেলোয়াড়রা।   

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘সমস্যার সমাধান করার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের’

লিবিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৩৩

ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবেন মুয়েলার

আদালতে খালেদা জিয়া

পাথরঘাটায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

‘বাধ্য হয়ে অনেকে একই ধরনের চরিত্রে বারবার কাজ করছেন’

ছাত্রলীগে উদ্ধার ভিসি, শিক্ষার্থীদের ফের পিটুনি

ঘুষ নেয়ার সময় ধরা পড়ে নাসির বেরিয়ে আসছে আরো নাম

আদালতে খালেদার আড়াই ঘণ্টা অপেক্ষা

বিএসএফ জওয়ান গ্রেপ্তার

শিক্ষামন্ত্রীর কর্মকাণ্ডে মন্ত্রিসভার সদস্যরাও নাখোশ

পরবর্তী প্রেসিডেন্ট হামিদ না অন্য কেউ

এর পরও অনায়াস জয়

পলাতক জঙ্গি সাড়ে ৩ হাজার

পরীক্ষার সময় ফেসবুক বন্ধ চায় মন্ত্রণালয়

সৃজনশীল পদ্ধতিতে পরিবর্তন আসছে