১৭ বছর পর মোনাকোর শিরোপা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
১৭ বছর পর ফরাসী লীগ ওয়ানের শিরোপা জিতলো মোনাকো। বুধবার সেইন্ট এতিনেকে ২-০ গোলে হারিয়ে ২০১৬-১৭ মৌসুমের শিরোপা নিশ্চিত করেছে তারা। এর আগে তারা সর্বশেষ শিরোপা জেতে ১৯৯৯-২০০০ সালে। এরপর লীগ ওয়ানে শিরোপার লড়াই চলে লিঁও ও প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) মধ্যে। ২০০১ সাল থেকে টানা সাতবার শিরোপা জেতে লিঁও। আর এবারের আগে সর্বশেষ টানা চার মৌসুমের শিরোপা যায় পিএসজি’র ঘরে।
তবে এবার তাদের দ্বিতীয় স্থানে থেকে সন্তুষ্ট থাকতে হলো। লীগ ওয়ানে সব দলের সামনে একটি করে ম্যাচ বাকি আছে। কিন্তু এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে মোনাকো। ৩৭তম ম্যাচে মাঠে নামার আগে মোনাকোর পয়েন্ট ছিল ৮৯। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা পিএসজির পয়েন্ট ৮৬। কিন্তু এই ম্যাচ জিতে মোনাকোর পয়েন্ট দাঁড়ায় ৯২ তে গিয়ে। এতে শেষ ম্যাচে পিএসজি জিতলে আর মোনাকো হারলেও শিরোপা জয়ে কোনো প্রভাব ফেলবে না। কারণ এক ম্যাচ হাতে রেখে পিএসজির চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে মোনাকো। লীগ ওয়ানে এটি তাদের অষ্টম শিরোপা।
এদিন নিজেদের মাঠে ম্যাচের ১৯ মিনিটে ১৮ বছর বয়সী কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় মোনাকো। ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত তারা ১-০ গোলে এগিয়ে ছিল। কিন্তু শেষ বাঁশি বাজার মুহূর্ত কয়েক আগে ব্যবধান দ্বিগুণ করে ভালেরে জার্মেই। এই গোলের সঙ্গে সঙ্গে শিরোপার উদযাপনে মাতেন মোনাকোর খেলোয়াড়রা।   

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গেদে সীমান্তে পিতা-পুত্রের মিলন, আবেগঘন এক দৃশ্য

বিএনপির নেতার বাসার সামনে থেকে বোমা উদ্ধার

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন

ডাকাতি, নিরাপত্তাহীনতায় ঢাকায় ভারতীয় কোম্পানি সম্প্রসারণ পরিকল্পনা স্থগিত

রাজধানীতে মাদ্রাসা ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

ধর্ম গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে

আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা

‘আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

৩৫ লাখ টাকার মোবাইল

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ