চ্যাম্পিয়ন্স লীগের টিকিট পাচ্ছে কারা?

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৫৩
ইংলিশ প্রিমিয়ার লীগে চলতি মৌসুমে শিরোপার লড়াই শেষ হয়ে গেছে আগেই। অ্যান্তনিও কন্তের চেলসি জিতে নিয়েছে এবারের শিরোপা। নিয়ম অনুযায়ী মৌসুম শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লীগে খেলবে। শীর্ষ দুই থেকে ইতিমধ্যে ইউরোপ সেরা লড়াইয়ে খেলার টিকিট কেটেছে চেলসি ও টটেনহ্যাম। কিন্তু তৃতীয় ও চতুর্থ দল হওয়া নিয়ে শেষ মুহূর্তে চলছে শ্বাসরুদ্ধকর লড়াই। মঙ্গলবার মৌসুমে নিজেদের ৩৭তম ম্যাচে জয় দেখেছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।
সান্ডারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। আর ওয়েস্ট ব্রমকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানসিটি। এতে মৌসুম শেষ হওয়ার এক ম্যাচ আগে ৭৫, ৭৩ ও ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে ম্যানসিটি, লিভারপুল ও আর্সেনাল। শেষ ম্যাচের জয়-পরাজয় কিংবা ড্র’র ওপর নির্ভর করছে এই তিন দলের শীর্ষ চারে থাকা, না থাকা। আগামী সপ্তাহে শেষ ম্যাচে ম্যানসিটির প্রতিপক্ষ ওয়াটফোর্ড। আর আর্সেনাল ও ম্যানসিটি খেলবে যথাক্রমে এভারটন ও মিডলসবরোর বিপক্ষে। শেষ চারে থেকে মৌসুম শেষ করার লড়াইয়ে স্পষ্ট এগিয়ে ম্যানসিটি। শেষ ম্যাচে ড্র করলেও তারা শীর্ষ চার নিশ্চিত করবে। এমন কি হেরে গেলেও গোলের হিসাবে তারা শীর্ষ চারে টিকে থাকতে পারে। তবে বড় লড়াই এখন লিভারপুল ও আর্সেনালের মধ্যে। দুই দলের পয়েন্ট যথাক্রমে ৭৩ ও ৭২। শেষ ম্যাচে লিভারপুল হার কিংবা ড্র দেখলে আর্সেনাল জিতে শীর্ষ চারে থাকবে। কিন্তু লিভারপুল জিতলে আর্সেনালের কোনো কিছুতেই লাভ হবে না। এতে আর্সেনালের সমর্থকরা এখন লিভারপুলের অমঙ্গল কামনাই করতে পারেন।
মঙ্গলবার সান্ডারল্যান্ডকে ২-০ গোলে হারানো ম্যাচে আর্সেনালের হয়ে জোড়া গোল করেন আলেক্সিস সানচেজ। অন্যদিকে ওয়েস্ট ব্রমকে ৩-১ গোলে হারানো ম্যাচে ম্যানসিটির হয়ে ভিন্ন তিন খেলোয়াড় গোল করেন। ইত্তিহাদে ম্যাচের ২৭ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুস। এরপর ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন ডি ব্রুইনা। আর ৫৭ মিনিটে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে এগিয়ে দেন আইভরি কোস্টের মিডফিল্ডার ইয়াইয়া তোরে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘অভিযোগ কাল্পনিক ও বানোয়াট’

মইনকে আশ্বস্ত করেছিলেন প্রণব

ব্লু হোয়েল গেম জায়েজ নয়

শেখ হাসিনার অধীনে নির্বাচন চায় জেপি

রোহিঙ্গাদের দেখতে আসছেন জর্ডানের রানী

পেপ্যাল ‘জুম’ সার্ভিস বাংলাদেশে

হাওরে সরকারি প্রকল্পে লুটপাট হয়েছে

প্রার্থী নিয়ে নির্ভার আওয়ামী লীগ-বিএনপি

গণমাধ্যম-সশস্ত্র বাহিনীর সম্পর্ক নিয়ে সেমিনার

সিলেটে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, সেক্রেটারিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

খালেদা জিয়ার পুরো জবানবন্দি

বরিশালে বিচারকের ভূমিকায় বেঞ্চ সহকারী, তোলপাড়

গাজীপুরে প্রাক্তন তিন সেনা সদস্যসহ ৪জন গ্রেপ্তার

খান আতা ইস্যুতে এফডিসিতে চলচ্চিত্র পরিবারের সংবাদ সম্মেলন

আদালত অঙ্গনে খালেদার আইনজীবীদের হাতাহাতি

বন্যায় ৩০ শতাংশ ধান উৎপাদন কম হতে পারে