আবাহনীর দুই গোলের হার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
এএফসি কাপে মালদ্বীপের মাজিয়া এফসির বিপক্ষে অ্যাওয়ে খেলায় হেরেছে ঢাকা আবাহনী। গতকাল মালদ্বীপে মালের জাতীয় স্টেডিয়ামে ঢাকার জায়ান্টদের হারটি ছিল দুই শূন্য গোলের। এর আগে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে একই ব্যবধানে হেরে ছিল আবাহনী।
এর আগে টানা তিন ম্যাচে হেরে এএফসি কাপে খাদের কিনারায় চলে গিয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা। কিন্তু চতুর্থ ম্যাচেই ঘুরে দাঁড়ায় দ্রাগো মামিচের শিষ্যরা। এক জয়েই অনেকটা বদলে যায় আকাশী হলুদ শিবির। ফিরে পায় আত্মবিশ্বাসও।
তবে সেই আত্মবিশ্বাস গতকাল কাজে আসেনি। হারতে হয়েছে দুই গোলের ব্যবধানে। যদিও ম্যাচে প্রথম সুযোগ এসেছিল ঢাকা আবাহনীর। ৭ মিনিটে রায়হান হাসানের দূরপাল্লা শট, অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর এমেকা জনাথন গোলের সুযোগ সৃষ্টি করলেও কাজে আসেনি।  বিরতির পর ম্যাচে অধিপত্য বাড়ায় স্বাগতিক মাজিয়া। এসময় আক্রমণ শামলে বিচ্ছিন্নভাবে প্রতিপক্ষের রক্ষণে কয়েকবার ব্যর্থ হানা দেয় আবাহনী। ৫৯ মিনিটে মোহাম্মদ উমাইরের ফ্রি-কিক গোলে লিড পায় স্বাগতিক ক্লাবটি। ৮৫ মিনিটে বক্সের মধ্যে থেকে আলেকজান্ডারের বাম পায়ের শট গোলরক্ষক সহিদুল আলমের ডানদিক দিয়ে জালে জড়ায় (২-০)। যোগ করা সময়ে ওয়ালী ফয়সালের পাস থেকে এমেকা ডারলিংটনের শট পোস্ট ঘেঁষে বাইরে গেলে শেষ সুযোগ বিফলে যায় আবাহনীর। এর আগে এই মাজিয়ার কাছেই ০-২ গোলে হেরে এএফসি কাপ শুরু করে আবাহনী। এরপর মোহনবাগানের কাছে ৩-১ এবং  বেঙ্গালুরুর কাছে ২-০ গোলে হারে আকাশী হলুদ শিবির। তবে ৩রা মে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভিন্ন এক আবাহনীকে দেখা যায়। ফিরতি লেগে ঢাকায় খেলতে আসা বেঙ্গালুরুকে ২-০ গোলে বিধস্ত করে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন। ওই দিনেই মাজিয়া স্পোর্টিং ৫-২ গোলে হারিয়েছিল  মোহনবাগানকে। গতকালের এ জয়ে  ১২ পয়েন্ট নিয়ে এএফসি কাপে মূল পর্বে এক পা দিয়ে রাখলো মালদ্বীপের ক্লাবটি। সমান ম্যাচে গত আসরের রানার্সআপ বাঙ্গালোরো এফসিরও পয়েন্ট নয়। এএফসি কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ৩১শে মে মোহনবাগানের বিপক্ষে ঢাকায় খেলবে ঢাকা আবাহনী।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘সমস্যার সমাধান করার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের’

লিবিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৩৩

ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবেন মুয়েলার

আদালতে খালেদা জিয়া

পাথরঘাটায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

‘বাধ্য হয়ে অনেকে একই ধরনের চরিত্রে বারবার কাজ করছেন’

ছাত্রলীগে উদ্ধার ভিসি, শিক্ষার্থীদের ফের পিটুনি

ঘুষ নেয়ার সময় ধরা পড়ে নাসির বেরিয়ে আসছে আরো নাম

আদালতে খালেদার আড়াই ঘণ্টা অপেক্ষা

বিএসএফ জওয়ান গ্রেপ্তার

শিক্ষামন্ত্রীর কর্মকাণ্ডে মন্ত্রিসভার সদস্যরাও নাখোশ

পরবর্তী প্রেসিডেন্ট হামিদ না অন্য কেউ

এর পরও অনায়াস জয়

পলাতক জঙ্গি সাড়ে ৩ হাজার

পরীক্ষার সময় ফেসবুক বন্ধ চায় মন্ত্রণালয়

সৃজনশীল পদ্ধতিতে পরিবর্তন আসছে