ফাইনালে পুনে, অপেক্ষায় মুম্বই

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
গত মৌসুমেও রাইজিং পুনে সুপারজায়ান্টের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) চলতি আসরের শুরুতে তার কাছ থেকে নেতৃত্ব নিয়ে দেয়া হয় স্টিভেন স্মিথের কাছে। নেতৃত্ব হারিয়ে আসরের শুরু থেকে ছন্দে ছিলেন না ধোনি। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে এসে ঠিকই জ্বলে উঠলেন ভারতের সাবেক অধিনায়ক। গ্রুপপর্বের লড়াইয়ে শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল হিসেবে প্রথম কোয়ালিয়াফাইয়ারে মুখোমুখি হয়ে মুম্বই ইন্ডিয়ানস ও পুনে সুপারজায়ান্ট। ম্যাচটি ২০ রানে জিতে ফাইনালের টিকিট কেটেছে টেবিলের দুই নম্বর দল পুনে।
এতে প্রথমবারের মতো আইপিএলের ফাইনালে উঠলো তারা। অন্যদিকে মুম্বইয়ের ফাইনালের আশা এখনো শেষ হয়ে যায়নি। এলিমিনেটরে খেলতে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। ওই ম্যাচে জয়ী দলের বিপক্ষে মুম্বই খেলতে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে। সেখানকার জয়ী দল শিরোপার লড়াইয়ে পুনের মুখোমুখি হবে।
মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটে যায় রাইজিং পুনে সুপারজায়ান্ট। তারা সংগ্রহ করে ৪ উইকেটে ১৬২ রান। জবাবে মুম্বই ৯ উইকেটে ১৪২ রান তুলতে পারে। মুম্বইয়ের হয়ে ৪০ বলে সর্বোচ্চ ৫২ রান করেন পার্থিব প্যাটেল। এছাড়া আর কারো ব্যাট তেমন কথা বলেনি। পুনের ১৭ বছর বয়সী অফস্পিনার ওয়াশিংটন সুন্দর ৪ ওভারে ১৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হন। এছাড়া মিডিয়াম ফাস্ট বোলার শার্দুল ঠাকুর ৩৭ রানে নেন ৩ উইকেট। এর আগে পুনের হয়ে ব্যাটে ঝড় তোলেন আজিঙ্কা রাহানে, মনোজ তিওয়ারি ও মহেন্দ্র সিং ধোনি। শুরুতে মাত্র ৯ রানে ২ উইকেট হারায় তারা। কিন্তু তৃতীয় উইকেটে ১০.৫ ওভারে ৮০ রানের জুটি গড়েন রাহানে ও তিওয়ারি। এক ছক্কা ও পাঁচ চারে ৪৩ বলে ৫৬ রানে ফেরেন রাহানে। এরপর চতুর্থ উইকেটে তিওয়ারি ও ধোনি যোগ করেন ৭.২ ওভারে ৭৩ রান। ইনিংসের শেষ বলে রানআউট হওয়ার আগে তিওয়ারি ২ ছক্কা ও ৪ চারে ৪৮ বলে করেন ৫৮ রান। আর মহেন্দ্র সিং ধোনি বিশাল ৫ ছক্কা হাঁকিয়ে মাত্র ২৬ বলে ৪০ রানে অপরাজিত থাকেন।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন