সোনাকাটা ইউপি নির্বাচন

স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, আহত ২৭

বাংলারজমিন

আমতলী (বরগুনা) প্রতিনিধি | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
বরগুনার তালতলী উপজেলার চলমান সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থীফরাজী মো. ইউনুচের ওপরে হামলা করা হয়েছে। এ সময় তার ছেলে ও বরগুনা জেলাপরিষদ সদস্য সুজন ফরাজীর উপরেও হামলা করে প্রতিপক্ষরা। এ ঘটনার জের ধরে ফরাজী মো. ইউনুচ ও নৌকা প্রতীকের প্রার্থী সুলতান ফরাজীর সমর্থকদে রহামলা পাল্টা হামলায় অন্তুত ২৭ জন আহত হয়েছে। অভিযোগ রয়েছে, থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে তালতলী থানার ওসিকমলেশ চন্দ্র হালদারসহ পুলিশকেও লাঞ্ছিত করা হয়। মঙ্গলবার সন্ধ্যার পরে তালতলী উপজেলার লাউপাড়া বাজারে এ ঘটনা ঘটে। ফরাজী মো. ইউনুচ অভিযোগ করে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় নিজবাড়ী থেকে ইজিবাইক যোগে তিনি ও তার ছেলে সুজন ফরাজী লাউপাড়া বাজারের দিকে যাচ্ছিলেন।
পথিমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী সুলতান ফরাজীর বহিরাগত সমর্থকরা তাদের উপরে হামলা চালায়।
এদিকে একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো. কবির আকন অভিযোগ করে বলেন, প্রতীক বরাদ্দের পর থেকেই উপজেলা চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মিন্টুর নির্দেশে নৌকা প্রতীকের প্রার্থী ও তাদের সমর্থকরা তাকে বাড়িতে অবরুদ্ধ করে রেখেছেন। নির্বাচনী প্রচার প্রচারণা করতে দিচ্ছে না।
তবে নৌকা প্রতীকের প্রার্থী মো.সুলতান আহম্মেদ ফরাজী তার বিরুদ্ধের আনা অভিযোগ অস্বীকার করে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় লাউপাড়া বাজারে বসে তালতলী থানারও সিকমলেশ চন্দ্র হালদার তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করেছেন। এসময় তার নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়। বুধবার দুপুরে তালতলী প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনিএ দাবি করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিক উজ্জামান তনু, সহ-সভাপতি কামরুল ইসলামসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, মঙ্গলবার সন্ধ্যায় লাউপাড়া এলাকায় স্বতন্ত্র প্রার্থী ফরাজী মো. ইউনুচ ও তার ছেলের উপর হামলা করে একদল দুর্বৃত্ত। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে তিনি আওয়ামী লীগ প্রার্থীকে লাঞ্ছিত করার বিষয়টি অস্বীকার করে বলেন, পুলিশ দুই পক্ষকে নিয়ন্ত্রণে আনতে গেলে নৌকা প্রতীকের সমর্থকরা পুলিশের বিরুদ্ধে নানা অভিযোগ এনে উস্কানিমূলক স্লোগান দেয়। হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ওসি  জানান।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মুগাবের পদত্যাগ, জিম্বাবুয়েজুড়ে উল্লাস

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

তিন বাহিনীকে আধুনিক করতে সবই করবে সরকার

নিজেদের কার্যালয়ে এজাহার দায়েরের ক্ষমতা চায় দুদক

জাতিসংঘের সম্পৃক্ততায় আপত্তি মিয়ানমারের

চলতি সপ্তাহেই সমঝোতার আশা সুচির

বিচারক রেফারি মাত্র

বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা নেতা নিখোঁজ

অভিশংসনের মুখে মুগাবে

মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা

নিজাম হাজারীর লোকজন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে

মোবাইল ব্যাংকিংয়ের নামে লুটপাট চলছে

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন টিটু রায়

আনসারুল্লাহ’র দুই জঙ্গি কলকাতায় গ্রেপ্তার

‘আওয়ামী লীগ ৪০টির বেশি আসন পাবে না’