ঢাকা মাতিয়ে গেলেন রিচার্ড মার্কস

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
আসলেন, দেখলেন ও জয় করলেন। বিশ্বখ্যাত সংগীতশিল্পী রিচার্ড মার্কসের ঢাকায় প্রথম পরিবেশনা ছিল অনেকটা এমনই। গেয়ে ও বাজিয়ে শ্রোতা-দর্শকদের ভাসালেন অন্যরকম উন্মাদনায়। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ কনসার্ট। সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চে উঠেন রিচার্ড মার্কস। বরাবরের মতো স্বভাবসুলভ কালো রঙা ব্লেজার-প্যান্ট ও মুখে হাসি নিয়েই অ্যাকুয়েস্টিক গিটার নিয়ে মঞ্চ আলোকিত করেন তিনি।
পুরো কনসার্টে তিনি গেয়েছেন নিজের জনপ্রিয় গানগুলো। তার পারফরমেন্স উপভোগ করেছেন সাধারণ দর্শক থেকে শুরু করে বাংলাদেশের সংগীত জগতের অনেক তারকাও। এদিকে
কনসার্টের আগে গিটার নিয়ে বিপাকে পড়েছিলেন রিচার্ড মার্কস। মঙ্গলবার সকালে যখন রিচার্ড ঢাকায় পা দেন তার আগের একটি ঘটনা। বিমান থেকে নামানোর সময় তার প্রিয় টেইলর গিটারটি ভেঙে যায়। বেকায়দায় পড়েন রিচার্ড। কারণ, মিউজিশিয়ান ছাড়া তার এই বাংলাদেশ সফরের প্রধান অনুষঙ্গ ছিল সেই গিটারটি। সঙ্গে সঙ্গে আয়োজক ক্রেইনস লিমিটেডের কর্মকর্তাকে বলে বসেন- সন্ধ্যায়  শো করতে হলে তার একটি টেইলর গিটার লাগবেই। ব্যাস, শুরু হলো গিটারের খোঁজ। অতঃপর আয়োজক খবর পেলেন ঐ ব্র্যান্ডের একটি গিটার আছে দেশের জনপ্রিয় সংগীত তারকা বাপ্পা মজুমদারের কাছে। খবরটি পৌঁছালো বাপ্পার কানেও। ব্যাস, সব কিছু পাকাপাকি। সন্ধ্যায় বাপ্পার গিটার নিয়েই পারফর্ম করলেন রিচার্ড। তার বিখ্যাত ‘হ্যাজার্ড’ গানটির সঙ্গে গিটার বাজিয়েছেন বাংলাদেশের তরুণ ও মেধাবী গিটারিস্ট কাজী ফয়সাল আহমেদ। এদিকে রাইট হেয়ার ওয়েটিং, এন্ডলেস সামার নাইট, নাউ অ্যান্ড ফরেভার, হোল্ড অন দ্য নাইটস, রেডি টু ফ্লাইসহ নিজের জনপ্রিয় গানগুলোও গেয়ে শোনান রিচার্ড মার্কস। উল্লেখ্য, আশির দশকের জনপ্রিয় শিল্পী রিচার্ড মার্কসের এটিই প্রথম বাংলাদেশ সফর। বর্তমানে নতুন গানের পাশাপাশি শো নিয়ে ব্যস্ত তিনি। তারই ধারাবাহিকতায় ঢাকায় শো করে গেলেন এ সংগীত তারকা।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ