যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
যশোরে স্ত্রী হত্যার দায়ে আবদুল্লাহ ওরফে তিতুমীর নামে একজনকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বেলা ১২টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অমিত কুমার দে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে দণ্ডিতকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। দণ্ডিত আবদুল্লাহ যশোর সদর উপজেলার সুলতানপুর বাবুপাড়ার আইয়ুব আলীর ছেলে।
ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ইদ্রিস আলী জানান, আবদুল্লাহ সদর উপজেলার মোবারককাটি গ্রামের কবির হোসেনের মেয়ে সালমা খাতুনকে বিয়ের পর যৌতুক হিসেবে মোটরসাইকেল দাবি করে আসছিল। তার দাবি মেটাতে ব্যর্থ হওয়ায় সালমাকে শারীরিকভাবে নির্যাতন শুরু করে আবদুল্লাহ। সর্বশেষ ২০১২ সালের ৯ই জুলাই সালমাকে শরীরে কেরোসিন দিয়ে পুড়িয়ে হত্যা করে আবদুল্লাহ। এ ঘটনায় নিহত সালমার পিতা বাদী হয়ে মামলা করেন।
সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল বিচারক আসামি আবদুল্লাহকে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার রায় দেন। এ সময় আদালতের এজলাসে উপস্থিত দণ্ডপ্রাপ্ত আবদুল্লাহ রায় শুনে কান্নায় ভেঙে পড়েন। রায় ঘোষণা শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন পাবলিক প্রসিকিউটর।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন