কুমিল্লায় পেট্রোল বোমা হামলার দুই মামলায় বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীর জামিন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলায় ৮ ঘুমন্ত যাত্রী হত্যা ও বিস্ফোরক আইনে পুলিশের দায়ের করা দুটি মামলায় আদালত থেকে জামিন পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরী। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির হয়ে উচ্চ আদালতের জামিননামা দাখিল করলে শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। এর আগে গত ৭ই মে তিনি হাইকোর্ট থেকে ২ মাসের জন্য অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন।  
আদালত সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩রা ফেব্রুয়ারি ভোর রাতে কঙবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ (ঢাকা মেট্রো-ব-১৪-৪০৮০) চৌদ্দগ্রামের মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে ৮ ঘুমন্ত যাত্রী মারা যায়। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে থানায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন।
এ ২টি মামলার পৃথক এজাহারে বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখ করা হয়। দুটি মামলায় ২ বছর ১ মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি মনিরুল হক চৌধুরীসহ এজাহার বহির্ভূত ৩২ জনকে অন্তর্ভুক্ত করে গত ৬ই মার্চ আদালতে চার্জশিট দাখিল করা হয়। উভয় মামলার ৭৮নং আসামি মনিরুল হক চৌধুরী হাইকোর্ট থেকে ২ মাসের জন্য অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন। মনিরুল হক চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সা’দাত জানান, দুটি মামলায় তিনি গত ৭ই মে হাইকোর্ট থেকে আগামী ১লা জুলাই পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন। হাইকোর্টের দেয়া আদেশ অনুযায়ী কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির হয়ে জামিননামা (বেলবন্ড) দাখিল করলে শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মুগাবের পদত্যাগ, জিম্বাবুয়েজুড়ে উল্লাস

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

তিন বাহিনীকে আধুনিক করতে সবই করবে সরকার

নিজেদের কার্যালয়ে এজাহার দায়েরের ক্ষমতা চায় দুদক

জাতিসংঘের সম্পৃক্ততায় আপত্তি মিয়ানমারের

চলতি সপ্তাহেই সমঝোতার আশা সুচির

বিচারক রেফারি মাত্র

বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা নেতা নিখোঁজ

অভিশংসনের মুখে মুগাবে

মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা

নিজাম হাজারীর লোকজন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে

মোবাইল ব্যাংকিংয়ের নামে লুটপাট চলছে

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন টিটু রায়

আনসারুল্লাহ’র দুই জঙ্গি কলকাতায় গ্রেপ্তার

‘আওয়ামী লীগ ৪০টির বেশি আসন পাবে না’