মেয়র আরিফের সঙ্গে ভারতীয় সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশন-এর সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার। মঙ্গলবার সন্ধ্যায় কুমারপাড়াস্থ মেয়র বাস ভবনে তিনি সাক্ষাৎ করেন। এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের সচিব মোহাম্মদ বদরুল হক, নিবার্হী প্রকৌশলী আলী আকবর, হিসাব রক্ষণ কর্মকর্তা আ.ন.ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান প্রমুখ। সাক্ষাৎকালে ভারত সরকার কর্তৃক সিলেটে গৃহীত তিনটি প্রকল্পের উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের মানুষের কল্যাণে ভারত সরকারের নেয়া প্রকল্পগুলো অত্যন্ত প্রশংসনীয়। সিলেটের মানুষের জীবন মানোন্নয়নে নেয়া প্রকল্পগুলো সিলেটের মানুষ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। মেয়র ভারত সরকার এবং সিলেট সিটি করপোরেশনের মধ্যে যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে উল্লেখ করে বলেন, আগামীতে সিলেট সিটিতে নেয়া বিভিন্ন উন্নয়নমূলক কাজে ভারত সরকার সহযোগিতার হাত আরো সম্প্রসারিত করবে বলে আমি আশাবাদী।
ভারতীয় সহকারী হাইকমিশন-এর সহকারী কমিশনার সোমনাথ হালদার সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নমূলক কর্মকাণ্ড ও পরিচ্ছন্ন নগরীর একটি চমকার দৃষ্টান্ত উল্লেখ্য করে বলেন সিলেট সিটি করপোরেশনের মানব সম্পদ উন্নয়ন, শিক্ষার উন্নয়ন ও চালিবন্দরস্থ শ্মশানঘাটের আধুনিকায়নে ভারত সরকার কর্তৃক সহযোগিতা গুরুত্বারোপ করেন।
উল্লেখ্য, সিলেটে ভারত সরকারের বরাদ্দকৃত অনুদানের মাধ্যমে একটি পাঁচতলা কিন্ডারগার্টেন স্কুল ভবন, ক্লিনার কলোনিতে একটি ছয়তলা ভবন এবং ধোপাদিঘীর পারে ওয়াকওয়ে নির্মিত হবে। যাতে ব্যয় হচ্ছে প্রায় ২৫ কোটি টাকা।
 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ঝুঁকিপূর্ণ উপায়ে আসছে রোহিঙ্গারা, ইউএনএইচসিআরের উদ্বেগ

নৌকায় বসেই ভাষণ দেবেন শেখ হাসিনা

‘নতুনরা সব সময় পরিবর্তন নিয়ে আসে’

নিজ দলে বিদ্রোহ, আজ মুগাবের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ছোট্ট শিশুদের দুর্নীতির প্রশিক্ষণ

ছাত্রদল সাধারণ সম্পাদক গ্রেপ্তার

রাবিতে হলের সামনে থেকে ছাত্রী অপহৃত

সীমানা বিন্যাস আইন নিয়ে বিপাকে ইসি

সেনা অভ্যুত্থানের পর প্রথম জনসমক্ষে মুগাবে

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে