বেরলুসকোনির প্রেম ও ফ্রান্সের ফার্স্ট ফ্যামিলিকে নিয়ে টিপ্পনি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ মে ২০১৭, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:৩২
নিজের চেয়ে প্রায় ৫০ বছরের ছোট গার্লফ্রেন্ডের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বেরলুসকোনি। তা সত্ত্বেও তিনি ফ্রান্সের নতুন ফার্স্টলেডি ব্রিজিত ট্রোগনিউসকে নিয়ে বিদ্রুপ করেছেন। ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন ও ফার্স্টলেডি ব্রিজিততে নিেিয় তিনি মন্তব্য করতে গিয়ে বলেছেন, এমানুয়েল ম্যাক্রন হলেন একজন চমৎকার পুরুষ। তার সঙ্গে রয়েছে সুদর্শনা এক ‘মাম’ বা মা। উল্লেখ্য, এমানুয়েল ম্যাক্রনের বয়স ৩৯ বছর। তার স্ত্রী ব্রিজিতের বয়স ৬৪ বছর।
তাকে টিনেজ বয়সেই দেখে ভাল লেগে গিয়েছিল ম্যাক্রনের। তার স্কুল শিক্ষিকা ছিলেন ব্রিজিত। কথা দিয়েছিলেন একদিন তাকে তিনি বিয়ে করবেনই। সেই কথা রেখেছেন ম্যাক্রন। তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন ২০০৭ সালে। তাদের এ সম্পর্ক, বিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক দৃষ্টি আকর্ষণ করেছে। উল্লেখ্য সিলভিও বেরলুসকোনির বয়স এখন ৮০ বছর। কিন্তু তার চেয়ে প্রায় ৫০ বছরের ছোট এক যুবতী ফ্রাঁসেসকা প্যাসক্যালের (৩১) সঙ্গে চুটিয়ে প্রেম করছেন তিনি। তাদের এ প্রেম নিয়ে বিস্তর আলোচনা আছে। নিজে তিনি এমন এক অসম প্রেমে ডুবে যখন এমানুয়েল ও ব্রিজিতকে নিয়ে ওই মন্তব্য করেছেন তখন তা নিয়ে সমালোচনা হচ্ছে।

সিলভিও বেরলুসকোনি ইতালির উত্তরাঞ্চলীয় শহর মঞ্জায় ফোরজাতে মেয়ার নির্বাচনের এক প্রচারণা সভায় ছিলেন। সেখান থেকে তিনি এমানুয়েল ও ব্রিজিতকে নিয়ে মন্তব্য করেন। নির্বাচিত প্রেসিডেন্ট এমানুয়েলকে তিনি ৩৯ বছর বয়সী একজন চমৎকার পুরুষ বলে আখ্যায়িত করেন। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে বেরলুসকোনির। তিনি ব্রিজিত সম্পর্কে বলেছেন, তিনি সুর্দশনা একজন মা, যিনি তাকে (ম্যাক্রন) তার বাহুবন্দি করে আগলে রেখেছেন, যখন ম্যাক্রন একজন শিশু ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু

‘বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে’

কুমারিত্বের দাম ৩ মিলিয়ন ডলার!

ছাত্রদল সাধারণ সম্পাদক আকরাম ৮ দিনের রিমান্ডে

১৫৪ টার্গেট গেইল-ম্যাককালামের

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’