সাবেক পররাষ্ট্র সচিব ফারুক চৌধুরীর দাফন সম্পন্ন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৭ মে ২০১৭, বুধবার, ১০:২৮ | সর্বশেষ আপডেট: ১০:২৮
সাবেক পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত ফারুক আহমেদ চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। আজ বুধবার জোহরের নামাজের পর ফারুক আহমেদ চৌধুরীর মরদেহ তার এক সময়ের কর্মস্থল পররাষ্ট্র মন্ত্রণালয়ে নেয়া হয়। সেখানে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আসরের পর ধানমন্ডি ৭ নম্বর রোডে বায়তুল আমান জামে মসজিদে আরেক দফা জানাজা শেষে তার মরদেহ আজিমপুর কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে দাফন করা হয়।
চৌকস এই কূটনীতিক আজ ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে... রাজেউন)। তার বয়স হয়েছিল ৮৩ বছর।
তিনি বার্ধক্যজনিত জটিলতার পাশাপাশি হার্ট ও কিডনির সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে এবং আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। ফারুক আহমেদ চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক শোক বার্তায় তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এ ছাড়া অর্থমন্ত্রী এএমএ মুহিত, পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলী, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সাবেক কূটনীতিক ফারুক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। ফারুক চৌধুরী ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৬ সালে পাকিস্তান ফরেইন সার্ভিসে যোগদান করেন এবং পরবর্তীকালে পাকিস্তান ফরেইন অফিস ও মিশন বোর্ডে কাজ করেন। স্বাধীনতা অর্জনের পর তিনি ১৯৭২ সালে বাংলাদেশের প্রথম চীফ অব প্রটোকল হিসেবে নিযুক্ত হন। ১৯৭২-৭৬ সাল নাগাদ তিনি যুক্তরাজ্যে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মুগাবের পদত্যাগ, জিম্বাবুয়েজুড়ে উল্লাস

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

তিন বাহিনীকে আধুনিক করতে সবই করবে সরকার

নিজেদের কার্যালয়ে এজাহার দায়েরের ক্ষমতা চায় দুদক

জাতিসংঘের সম্পৃক্ততায় আপত্তি মিয়ানমারের

চলতি সপ্তাহেই সমঝোতার আশা সুচির

বিচারক রেফারি মাত্র

বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা নেতা নিখোঁজ

অভিশংসনের মুখে মুগাবে

মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা

নিজাম হাজারীর লোকজন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে

মোবাইল ব্যাংকিংয়ের নামে লুটপাট চলছে

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন টিটু রায়

আনসারুল্লাহ’র দুই জঙ্গি কলকাতায় গ্রেপ্তার

‘আওয়ামী লীগ ৪০টির বেশি আসন পাবে না’