‘পিএসসির সদস্য কামাল উদ্দিন শপথ ভেঙেছেন’

অন্য গণমাধ্যমের খবর

অনলাইন ডেস্ক | ১০ মে ২০১৭, বুধবার
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য কামাল উদ্দিন আহমেদ একই সঙ্গে মুঠোফোন অপারেটর টেলিটকের পরিচালনা পর্ষদের সদস্য। সাংবিধানিক পদের শপথ ভঙ্গ করেই তিনি এই দায়িত্ব পালন করছেন। ‘পিএসসির সদস্য কামাল উদ্দিন শপথ ভেঙেছেন’ দৈনিক প্রথম আলোর এক প্রতিবেদনে বলা হয়েছে, নিজের সাংবিধানিক পদের পরিচয় গোপন করতে কামাল উদ্দিন আহমেদ বিশেষ কৌশলেরও আশ্রয় নিয়েছেন। টেলিটকের কোনো নথিতে কামাল উদ্দিন আহমেদ নিজের প্রাতিষ্ঠানিক পরিচয় দিচ্ছেন না; বরং সেখানে রয়েছে বেইলি রোডে সরকারি বাসার ঠিকানা। অথচ পিএসসি কার্যালয়ে কামাল উদ্দিন আহমেদের সঙ্গে টেলিটকের সাবেক ও শীর্ষ কর্মকর্তারা দেখা করেন। এমনকি পিএসসির সদস্য থাকা অবস্থায় তিনি টেলিটকের নিয়োগ, প্রচারসহ বিভিন্ন কমিটি-উপকমিটির সদস্য হিসেবে দায়িত্বে থেকেছেন।
জানতে চাইলে সুপ্রিম কোর্টের আইনজীবী শাহদীন মালিক প্রথম আলোকে বলেন, পিএসসির মতো একটি সাংবিধানিক প্রতিষ্ঠানের সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে টেলিটকের মতো একটি লাভজনক প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে থাকার মধ্য দিয়ে কামাল উদ্দিন আহমেদ শপথ ভঙ্গ করেছেন।

‘ভ্যাটের শঙ্কা ভোটে’ শিরোনামে বাংলাদেশ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, এবার নতুন মূল্য সংযোজন কর-মূসক বা ভ্যাট আইন নিয়ে গভীর চিন্তায় পড়েছে সরকার। সব পণ্যের ওপর ১৫ শতাংশ ভ্যাট আদায়ের প্রভাবে ভোক্তাদের পাল্টা আঘাত আগামী সংসদ নির্বাচনের ভোটে পড়ার শঙ্কাও দেখা দিয়েছে। বিএনপি যখন নির্বাচনে আসছে, তখন এই উচ্চহারে ভ্যাট আরোপকে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হিসেবেই নয়, চক্রান্তও মনে করছেন সরকার সংশ্লিষ্টরা।

গতকাল মঙ্গলবার সারা দেশে ঝড়-বৃষ্টির সঙ্গে ব্যাপক বজ্রপাত হয়েছে। বজ পাতের আঘাতে মোট ১৬ জন নিহত হবার খবর পাওয়া গেছে। এ ছাড়া আরো পাঁচজন আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সংবাদদাতা ও প্রতিনিধিদের পাঠানো খবরের ভিত্তিতে ‘দেশজুড়ে ঝড়ের সঙ্গে বজ্রপাত, নিহত ১৬’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক ইত্তেফাক।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন