হাসান খালেদ কী করে বুড়িগঙ্গায় পড়লেন?

মিডিয়া কর্নার

অনলাইন ডেস্ক | ৮ মে ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ২:০৩
ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. হাসান খালেদকে (৫৪) অপহরণ ও হত্যার অভিযোগ ‘তথ্যগতভাবে ভুল’ উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে পুলিশ। ‘হাসান খালেদ কী করে বুড়িগঙ্গায় পড়লেন?’ এ সংক্রান্ত অনুসন্ধানী সংবাদ প্রকাশ করেছে দৈনিক প্রথম আলো। পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, অধিক চিন্তামগ্ন অবস্থায় তিনি নিজের অজান্তেই বুড়িগঙ্গা নদীতে ডুবে মারা যান। কিন্তু কীভাবে তিনি ধানমন্ডির বাসা থেকে বুড়িগঙ্গার তীর পর্যন্ত গেলেন, তা প্রতিবেদনে উল্লেখ করা হয়নি। তবে হাসান খালেদের পরিবারের সদস্যরা বলছেন, এটি অবিশ্বাস্য। তাঁরা মামলাটি পুনঃতদন্তের দাবি জানিয়েছেন।

‘রোগী ৩০০, মেশিন ৩টি এক্স-রে হয় ঘোলা!’ শিরোনামে পঙ্গু হাসপাতালের অব্যবস্থাপনা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক কালের কণ্ঠ।
প্রতিবেদনে পঙ্গু হাসপাতালের অস্বাস্থ্যকর পরিবেশ, এক্সরে মেশিনের ঘাটতিসহ নানা অনিয়মের বিষয় উঠে এসেছে। এসব অনিয়মের জন্য হাসপাতালের পরিচালককে দায়ী করে বক্তব্য দিয়েছেন অনেকে।

‘বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক ইত্তেফাক। প্রতিবেদনে বলা হয়, দেশে বজ্রপাতের ঝুঁকি ভয়ানকরূপ ধারণ করেছে। গত সাত বছরের পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, ক্রমেই বজ্রপাতের ঘটনা বাড়ছে, সঙ্গে মৃত্যুর হারও বাড়ছে। এ সময়ের মধ্যে চলতি বছরের ২২ এপ্রিল পর্যন্ত এক হাজার ৭৪৪ জন ব্যক্তির বজ্রপাতজনিত কারণে মৃত্যু হয়েছে। এরমধ্যে নারী ও শিশুও রয়েছে।

বিশ্লেষকগণ বলছেন, বিশ্ব জলবায়ূ পরিবর্তন জনিত বিষয়টি ঘন ঘন বা বেশি মাত্রায় বজ্রপাতের অন্যতম কারণ। আগে তাল গাছ, নারিকেল গাছ ইত্যাদি গাছ পালায় বজ্রপাতের ঘটনা বেশি লক্ষ্য করা যেত।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দুই নারীর একজন স্বামী, অন্যজন স্ত্রী

আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

নওগাঁয় যুবককে কুপিয়ে হত্যা

গার্মেন্টে যৌন নির্যাতনের অভিযোগ তদন্ত করছে এইচ অ্যান্ড এম

নাশকতার অভিযোগে ২০ শিবিরকর্মী আটক

বিএনপির বিজয় র‌্যালিতে যুবলীগ-ছাত্রলীগের হামলা

বিজয় উৎসব পালন করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ৮ মুক্তিযোদ্ধাসহ আহত ৯

আমৃত্যু এক যোদ্ধার কথা

ছাত্রদলের পুষ্পস্তবক ছিঁড়লো ছাত্রলীগ

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ২

‘স্বাধীনতার ৪৬ বছরে জাতির প্রত্যাশা অনেকটাই পূরণ হয়েছে’

বঙ্গবন্ধুর গৃহবন্দি পরিবারকে যেভাবে উদ্ধার করেছিলেন কর্নেল তারা

মিয়ানমারে আটক দু’সাংবাদিককের মুক্তি দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রও

জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি খালেদার শ্রদ্ধা

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক