‘আগামী সংসদে নারী আসন থাকছে না’

অন্য গণমাধ্যমের খবর

অনলাইন ডেস্ক | ২৭ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
‘আগামী সংসদে নারী আসন থাকছে না’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক ইত্তেফাক। প্রতিবেদনে বলা হয়, এখনই সংবিধান সংশোধন না করলে বর্তমান সংসদের পর সংসদের সংরক্ষিত নারী আসন আর থাকছে না। সংবিধান সংশোধন করতে হলে সংসদের মোট সংসদ সদস্যের দুই তৃতীয়াংশের সমর্থন প্রয়োজন। ফলে একাদশ সংসদে সরকারি দলের দুই তৃতীয়াংশ সদস্য না থাকলে কিংবা বিরোধী দলের সমর্থন না পেলে নারী আসন পুনরায় ফিরিয়ে আনা সম্ভব হবে না।

‘অতিরিক্ত মূল্যে চিকিৎসা সরঞ্জাম ক্রয়: শতকোটি টাকা লুটের শঙ্কা’ শিরোনামে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক যুগান্তর। প্রতিবেদনে বলা হয়, দেশের বিভিন্ন হাসপাতালের জন্য অতিরিক্ত মূল্যে প্রায় ৩০০ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম কেনার প্রক্রিয়া চূড়ান্ত করেছে স্বাস্থ্য অধিদফতর। এতে শতকোটি টাকা সরকারের গচ্চা যাবে।
যার পুরোটাই লুটপাট হবে বলে অভিযোগ সংশ্লিষ্টদের। শুধু তাই নয়, এসব সরঞ্জামের অনেকই এ মুহূর্তে তেমন কোনো প্রয়োজন নেই বলেও মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা নিয়োগে অনিয়ম নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক প্রথম আলো। ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ‘বিশেষ কর্মকর্তা’ পদে ছাত্রলীগের ১২ জন’ শিরোনামের ওই প্রতিবেদনে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘বিশেষ কর্মকর্তার’ পদ তৈরি করে এবং নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াই ছাত্রলীগের ১২ জন নেতাকে নিয়োগ দিয়েছেন উপাচার্য মীজানুর রহমান। তাঁদের মধ্যে দুজন সাবেক কেন্দ্রীয় নেতা, অন্যরা এই বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মী।

জানতে চাইলে উপাচার্য মীজানুর রহমান প্রথম আলোকে বলেন, ‘ছাত্রলীগের নেতা-কর্মীদের চাকরি দিতে আমি বাধ্য। নিয়োগপ্রাপ্ত ওই ১২ জন কঠোর পরিশ্রমী নেতা-কর্মী ছিলেন। এর মধ্যে দুজন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাসিন্দা। এটাই তাঁদের সবচেয়ে বড় পরিচয়।’ তাহলে সাধারণ প্রার্থীদের কী হবে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্র বা চাকরিপ্রার্থী বলতে কিছু নেই। এখানে ছাত্রলীগের নেতা-কর্মীরাই চাকরি পাবেন। এটাই তাঁদের বিশেষ যোগ্যতা।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

ঈদে মিলাদুন্নবী নিয়ে চাঁদ দেখা কমিটির সভা কাল

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

হারিরির সৌদি আরব ত্যাগ

ঢাকায় চীন-বাংলাদেশ বৈঠক শুরু

প্যারাডাইস পেপারসে শিল্পপতি মিন্টু ও তার পরিবারের নাম

ঝুঁকিপূর্ণ উপায়ে আসছে রোহিঙ্গারা, ইউএনএইচসিআরের উদ্বেগ

নৌকায় বসেই ভাষণ দেবেন শেখ হাসিনা

‘নতুনরা সব সময় পরিবর্তন নিয়ে আসে’

নিজ দলে বিদ্রোহ, আজ মুগাবের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ছোট্ট শিশুদের দুর্নীতির প্রশিক্ষণ

ছাত্রদল সাধারণ সম্পাদক গ্রেপ্তার

রাবিতে হলের সামনে থেকে ছাত্রী অপহৃত

সীমানা বিন্যাস আইন নিয়ে বিপাকে ইসি

সেনা অভ্যুত্থানের পর প্রথম জনসমক্ষে মুগাবে

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে