পাঁচ দিনের সফরে এরশাদ দিনহাটায়

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৪ এপ্রিল ২০১৭, সোমবার
বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ ৫ দিনের সফরে পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটায় জন্মভিটায় এসেছেন। রোববার তিনি চ্যাংরাবান্ধা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। চ্যাংরাবান্ধার নাগরিক সংগঠন ‘সৃজন’-এর পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সেসঙ্গে তাকে দু’দেশের মধ্যে ঝুলে থাকা সমস্যা মেটানোর জন্য কাজ করতে অনুরোধ করা হয়েছে। সৃজন-এর পক্ষ থেকে এরশাদের হাতে তুলে দেওয়া এক চিঠিতে দু’দেশের মধ্যে বন্ধ থাকা হলদিবাড়ি-চিলাহাটি, চ্যাংরাবান্ধা-লালমনিরহাট ও গীতালদহ-মোগলহাটের মধ্যে পুনরায় ট্রেন চালুর জন্য উদ্যোগী হওয়ারও অনুরোধ জানানো হয়েছে। জানা গেছে, ভাইপো জাকারিয়া হোসেনের ছেলের অন্নপ্রাশন উপলক্ষে দিনহাটায় এসেছেন তিনি।
মঙ্গলবার ভাইপোর ছেলের অন্নপ্রাশন। ছেলে এরিকসহ ৮ জন সঙ্গী নিয়ে এরশাদ দিনহাটায় পৈতৃক ভিটোয় পৌঁছে আবেগাপ্লুত হয়ে পড়েন।  তিনি বলেছেন, জন্মভিটায় ফিরে আনন্দ হচ্ছে। বাবা-মায়ের কথা মনে পড়ছে। দিনহাটা থেকেই ম্যাট্রিক পাস করেছি। তার স্কুল দিনহাটা হাই স্কুলকে উপহার দেয়ার জন্য তিনি একটি কবিতা লিখে এনেছেন বলে জানিয়েছেন। এরশাদ যখন দিনহাটায় তখনই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কোচবিহারে আসছেন। তবে মমতার সঙ্গে তার দেখা করার কোনো কর্মসূচি নেই বলে তিনি জানিয়েছেন। এরশাদ ২৫শে এপ্রিল সদলবলে ডুয়ার্সের মাতাবাড়ি যাবেন। সেখানে দুদিন থেকে ২৭শে এপ্রিল বাংলাদেশে ফিরে যাবেন। এদিকে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এরশাদ তিস্তা পানি চুক্তির ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপরই আস্থা রেখেছেন। তিনি বলেছেন, আমরা আশাবাদী তিস্তার পানি সমস্যা মিটে যাবে। তবে এরশাদ সাফ জানিয়ে দিয়েছেন, বিকল্প হিসেবে  তোর্সা ও অন্যান্য যেসব নদীর কথা বলা হয়েছে তাকে আমরা  বিবেচনার মধ্যে রাখছি না।


 

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Ruhul Amin

২০১৭-০৪-২৪ ০৭:৩৫:১৪

Mr Ershad The Water Resources minister comes from your party. He doesn't seem to be aware of the public sentiment in Bangladesh on Teesta issue. While the entire nation including the media is working on the ways and means to find a strategy, our concerned minister is snoring. Thanks.

আপনার মতামত দিন

বিদেশি হস্তক্ষেপ রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না : বেইজিং

ছাত্রলীগ নেতাসহ তিনজন চারদিনের রিমান্ডে

সোনাজয়ী শুটার হায়দার আলী আর নেই

মালয়েশিয়ায় ভূমি ধসে তিন বাংলাদেশি নিহত

নিউমোনিয়ায় আক্রান্ত মুক্তামনি

খাল থেকে উদ্ধার হলো হৃদয়ের লাশ

রোহিঙ্গা সঙ্কট সমাধানকে কঠিন পর্যায়ে নিয়ে গেছে সরকার: খসরু

সঙ্কট সমাধানে প্রয়োজন পরিবর্তন: দুদু

চোখের চিকিৎসা করাতে লন্ডনে গেলেন প্রেসিডেন্ট

সন্ত্রাসী, চাঁদাবাজ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না

বৌদ্ধ ভিক্ষু সেজে কয়েক শত কিশোরীর সঙ্গে যৌন সম্পর্ক

৫০ বছরের মধ্যে জাপানে কানাডার প্রথম সাবমেরিন

ছিচকে চোর থেকে মাদক সম্রাট!

বোতলে ভরা চিঠি সমুদ্র ফিরিয়ে দিল ২৯ বছর পর!

কার সমালোচনা করলেন বুশ, ওবামা!

জুমের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেনা বাংলাদেশের ফ্রিল্যান্সাররা