এবার ফাইনালের আগেই মাদ্রিদ দ্বৈরথ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ এপ্রিল ২০১৭, শনিবার
এবার চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালেই দেখা হয়ে যাচ্ছে মাদ্রিদের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের। এর আগে সর্বশেষ তিন মৌসুমের দুই ফাইনালে মুখোমুখি হয় তারা। ২০১৩-১৪ ও ২০১৫-১৬ দুই মৌসুমেই নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোকে হারিয়ে শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। তবে এবার ফাইনালের আগে যে কাউকে বিদায় নিতে হবে। গতকালের ড্র তাদেরকে সেমিফাইনালেই মুখোমুখি করে দিয়েছে। এতে এবার অ্যাটলেটিকোর প্রতিশোধের মিশন এক ধাপ আগেই।
অন্যদিকে রিয়াল মাদ্রিদের প্রত্যাশা আগের ধারাবাহিকতা ধরে রাখা। ২০১৩-১৪ ও ২০১৫-১৬- দুই মৌসুমের ফাইনালেই দুর্দান্ত খেলে অ্যাটলেটিকো মাদ্রিদ। মাঠের খেলায় দুইবারই দারুণ নৈপুণ্য দেখায় তারা। কিন্তু গোলের খেলায় তারা হেরে যায় রিয়ালের কাছে। মৌসুমের অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে ইতালির জুভেন্টাস ও ও ফ্রান্সের মোনাকো। জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ড্র’র আগে অ্যাটলেটিকো মাদ্রিদকে এড়ানোর আশার কথা বলেছিলেন। তার সে আশা পূরণ হয়েছে। রিয়াল মাদ্রিদ ও মোনাকোর চেয়ে এবার অ্যাটলেটিকোকে তার কাছে ভয়ঙ্কর মনে হয়েছে। সেমিফাইনালের প্রথম লেগ হবে ২ ও ৩ মে আর ফিরতি লেগ হবে ৯ ও ১০ মে। আর কার্ডিফে শিরোপার লড়াই হবে ৩রা জুন।
স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ এবার চ্যাম্পিয়ন্স লীগের ১২তম শিরোপা জয়ের পথে রয়েছে। এবার বাজিমাত করতে পারলে প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে টানা দুই শিরোপা জিতবে তারা। মাদ্রিদের ক্লাবটি কোয়ার্টার ফাইনালে জার্মানির বায়ার্ন মিউনিখকে দুই লেগে ৬-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে। আর অ্যাটলেটিকো ২-১ গোলে হারায় প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে।
অন্যদিকে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে ৩-০ গোলে জুভেন্টাস ও জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ৬-৩ গোলে হারায় মোনাকো।
ইতালির ক্লাব জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লীগে সর্বশেষ শিরোপা জেতে ১৯৯৬ সালে। তারপর ফাইনালে ওঠে চারবার। কিন্তু প্রতিবার হতাশ হবে হয়। সর্বশেষ এক মৌসুম আগে বার্সেলোনার বিপক্ষে ফাইনালে হেরে যায় তারা। এবার কোয়ার্টার ফাইনালে সেই বার্সেলোনাকে হারিয়ে শেষ চারে উঠেছে তারা।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশ্ব সুন্দরীর মুকুট মানসী চিল্লার-এর

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু

‘বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে’

কুমারিত্বের দাম ৩ মিলিয়ন ডলার!

ছাত্রদল সাধারণ সম্পাদক আকরাম ৮ দিনের রিমান্ডে

১৫৪ টার্গেট গেইল-ম্যাককালামের

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

রাবি অপহৃত ছাত্রী ঢাকায় উদ্ধার

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সমাবেশ মঞ্চে শেখ হাসিনা

যুদ্ধাপরাধের ২৯তম রায়ের আপেক্ষা

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’