এবার ফাইনালের আগেই মাদ্রিদ দ্বৈরথ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ এপ্রিল ২০১৭, শনিবার
এবার চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালেই দেখা হয়ে যাচ্ছে মাদ্রিদের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের। এর আগে সর্বশেষ তিন মৌসুমের দুই ফাইনালে মুখোমুখি হয় তারা। ২০১৩-১৪ ও ২০১৫-১৬ দুই মৌসুমেই নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোকে হারিয়ে শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। তবে এবার ফাইনালের আগে যে কাউকে বিদায় নিতে হবে। গতকালের ড্র তাদেরকে সেমিফাইনালেই মুখোমুখি করে দিয়েছে। এতে এবার অ্যাটলেটিকোর প্রতিশোধের মিশন এক ধাপ আগেই।
অন্যদিকে রিয়াল মাদ্রিদের প্রত্যাশা আগের ধারাবাহিকতা ধরে রাখা। ২০১৩-১৪ ও ২০১৫-১৬- দুই মৌসুমের ফাইনালেই দুর্দান্ত খেলে অ্যাটলেটিকো মাদ্রিদ। মাঠের খেলায় দুইবারই দারুণ নৈপুণ্য দেখায় তারা। কিন্তু গোলের খেলায় তারা হেরে যায় রিয়ালের কাছে। মৌসুমের অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে ইতালির জুভেন্টাস ও ও ফ্রান্সের মোনাকো। জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ড্র’র আগে অ্যাটলেটিকো মাদ্রিদকে এড়ানোর আশার কথা বলেছিলেন। তার সে আশা পূরণ হয়েছে। রিয়াল মাদ্রিদ ও মোনাকোর চেয়ে এবার অ্যাটলেটিকোকে তার কাছে ভয়ঙ্কর মনে হয়েছে। সেমিফাইনালের প্রথম লেগ হবে ২ ও ৩ মে আর ফিরতি লেগ হবে ৯ ও ১০ মে। আর কার্ডিফে শিরোপার লড়াই হবে ৩রা জুন।
স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ এবার চ্যাম্পিয়ন্স লীগের ১২তম শিরোপা জয়ের পথে রয়েছে। এবার বাজিমাত করতে পারলে প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে টানা দুই শিরোপা জিতবে তারা। মাদ্রিদের ক্লাবটি কোয়ার্টার ফাইনালে জার্মানির বায়ার্ন মিউনিখকে দুই লেগে ৬-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে। আর অ্যাটলেটিকো ২-১ গোলে হারায় প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে।
অন্যদিকে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে ৩-০ গোলে জুভেন্টাস ও জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ৬-৩ গোলে হারায় মোনাকো।
ইতালির ক্লাব জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লীগে সর্বশেষ শিরোপা জেতে ১৯৯৬ সালে। তারপর ফাইনালে ওঠে চারবার। কিন্তু প্রতিবার হতাশ হবে হয়। সর্বশেষ এক মৌসুম আগে বার্সেলোনার বিপক্ষে ফাইনালে হেরে যায় তারা। এবার কোয়ার্টার ফাইনালে সেই বার্সেলোনাকে হারিয়ে শেষ চারে উঠেছে তারা।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চট্টগ্রাম ও সিলেটে বাম ছাত্রজোটের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা

‘ছাত্রলীগের কেউ জড়িত থাকলে ব্যবস্থা’

সেনাপ্রধানের বাবার মৃত্যু

‘সমস্যার সমাধান করার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের’

ঢাবি’র ভিসি কার্যালয় ছাত্রলীগের ঘেরাও, ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা

লিবিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৩৩

ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবেন মুয়েলার

আদালতে খালেদা জিয়া

পাথরঘাটায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

‘বাধ্য হয়ে অনেকে একই ধরনের চরিত্রে বারবার কাজ করছেন’

ছাত্রলীগে উদ্ধার ভিসি, শিক্ষার্থীদের ফের পিটুনি

ঘুষ নেয়ার সময় ধরা পড়ে নাসির বেরিয়ে আসছে আরো নাম

আদালতে খালেদার আড়াই ঘণ্টা অপেক্ষা

বিএসএফ জওয়ান গ্রেপ্তার

শিক্ষামন্ত্রীর কর্মকাণ্ডে মন্ত্রিসভার সদস্যরাও নাখোশ

পরবর্তী প্রেসিডেন্ট হামিদ না অন্য কেউ