কোচের অপেক্ষায় মোহামেডান

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২২ এপ্রিল ২০১৭, শনিবার
ব্রাদার্স ছেড়ে মোহামেডানের দায়িত্ব নিয়ে গত মঙ্গলবার ঢাকার আসার কথা ছিলো ভারতীয় কোচ সৈয়দ নঈমুদ্দিনের। কিন্তু পারিবারিক ঝামেলার কারণে গতকালও ঢাকায় এসে পৌঁছাননি এই বর্ষিয়ান কোচ। তার দায়িত্ব নিতে বিলম্ব হওয়ার কারণে মোহামেডানের অনুশীলন শুরুও পিছিয়ে গেছে।
ক্লাবের ফুটবল ম্যানেজার আমিরুল ইসলাম বাবু জানিয়েছেন, ‘নঈমুদ্দিনের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ আছে। হায়দরাবাদে যে কাজ নিয়ে ব্যস্ত তা বৃহস্পতিবার শেষ হওয়ার কথা। তারপরও তার ঢাকায় আসার কথা ছিলো। তার দেয়া সময় অনুযায়ী শনিবার (আজ) খেলোয়াড়রা ক্যাম্পে ওঠার কথা।
অনুশীলন শুরু হওয়ার কথা রোববার। কিন্তু খেলোয়াড়রা ক্যাম্পে উঠলেও নঈমুদ্দিনের আসাটা চূড়ান্ত হয়নি। এ কারণে হয়তো পুরোদমে অনুশীলন শুরুতে আরও দু’-একদিন লাগতে পারে।
১২ মে ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াবে ফুটবল। বাংলাদেশ প্রিমিয়ার লীগের খেলোয়াড় নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে ১লা এপ্রিল, চলবে মাসের শেষ দিন পর্যন্ত। যদিও এখন পর্যন্ত কোনো ক্লাব খেলোয়াড় নিবন্ধন করায়নি। মোহামেডান খেলোয়াড় নিবন্ধনের কাগজপত্র সোমবার বাফুফেতে জমা দেবে বলে জানিয়েছেন ক্লাবটির ম্যানেজার।
মোহামেডান এবার একটা নতুন দলই হচ্ছে। গত মৌসুমে খেলা তিন-চারজনের বেশি রাখছে না সাদা-কালোরা। অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলের একটি দল নিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে সাদা-কালোরা। গত মৌসুমের চার গোলরক্ষকের একজনকেও এবার দেখা যাবে না মোহামেডানে। নতুন আসছেন মুক্তিযোদ্ধার মামুন খান, শেখ রাসেলের লিটন ও রহমতগঞ্জের আল-আমিন। ডিফেন্সে মুক্তিযোদ্ধার মানিক, শেখ রাসেলের নাসির, কোমল, মিন্টু শেখ, বাবলু, শেখ জামালের লিঙ্কন, আশরাফুল, ব্রাদার্সের খান শরীফের সঙ্গে পুরনো আশিক। মাঝমাঠে দেখা যাবে শেখ রাসেলের আবদুল বাতেন কোমল, অনিক, শেখ জামালের শরীফ, ব্রাদার্সের ইমরুলের সঙ্গে গতবারের জামাল, বিপুল ও শাহেদকে। আরো থাকছেন চট্টগ্রাম আবাহনীর শাকিল। ফরোয়ার্ডে শেখ রাসেলের এমিলি, মিঠুনের সঙ্গে থাকবেন আবাহনীর ফয়সাল মাহমুদ ও চট্টগ্রাম আবাহনীর তকলিস।
এদিকে এএফসি কাপে অংশ নিচ্ছে বলে বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন আবাহনী অনুশীলনে রয়েছে। নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবও তাদের প্রস্তুতি অব্যাহত রেখেছে। জোসেফ আফুসিকে এনে প্রস্তুতি শুরু করেছে শেখ জামালও। শফিকুল ইসলাম মানিকের অধীনে শেখ রাসেলের প্রস্তুতি চলছে। তবে অন্য ক্লাবগুলো এখনো সেভাবে নতুন মৌসুমের জন্য আটঘাট বেঁধে নামেনি। যদিও প্রায় সব ক্লাবই ঘর গুছিয়ে ফেলেছে। এখন শুধু কাগজপত্র বাফুফেতে জমা দেয়া বাকি।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন