পটুয়াখালীতে একই স্থানে বিএনপির দু’গ্রুপে সভা, ১৪৪ ধারা

বাংলারজমিন

পটুয়াখালী প্রতিনিধি | ২২ এপ্রিল ২০১৭, শনিবার
 পটুয়াখালীতে বিএনপির প্রতিনিধি সভাকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রপের মধ্যে চরম উত্তেজনার প্রেক্ষিতে সভাস্থল ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এমতাবস্থায় বিবদমান এ দুটি গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
পটুুয়াখালী জেলা বিএনপির নেতৃত্বের কোন্দলের জের ধরে পটুয়াখালী  জেলা বিএনপিতে দীর্ঘদিন ধরে  জেলা বিএনপির সভাপতি আলতাফ হোসেন চৌধুরীর ও সাধারণ সম্পাদক এমএ রব মিয়া গ্রুপের সঙ্গে  শাহাদাৎ হোসেন ও স্নেহাংশু সরকার কুট্টি গ্রুপের  বিরোধ  চলে আসছিল। এরই ধারাবাহিকতায় আগামী ২২শে এপ্রিল একই সময়ে একই স্থানে সভা ডেকে মুখোমুখি অবস্থান নেয় । ফলে দুই গ্রপের মধ্যে সংঘর্ষ এড়াতে সভাস্থল শেরেবাংলা পাঠাগার ও শেরেবাংলা সড়ক ও তৎসংলগ্ন সুরাইয়া ভবন এলাকায় প্রশাসন সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে। পটুয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রব মিয়া জানান কেন্দ্রীয় বিএনপির নির্দেশ মোতাবেক আগামী ২২শে এপ্রিল পটুয়াখালী শেরেবাংলা পাঠাগারে জেলা বিএনপির কর্মিসভা আহ্বান করা হয় এবং যথারীতি জেলা প্রশাসনের কাছে অনুমতি ও চাওয়া হয়। এ সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা  ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ, কামাল ইবনে ইউসুফ, ওসমান ফারুক, ব্যারিস্টার শাহজাহান ওমর ও সেলিমা রহমানসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা ছিল।
এদিকে একই স্থানে কর্মিসভা ডাকে শাহাদাৎ হোসেন ও স্নেহাংশু সরকার কুটি। এ প্রসঙ্গে ত্যাগী বিএনপি নেতা শাহাদাত হোসেন জানান আলতাফ হোসেন চৌধুরী দলের ত্যাগী নেতাদের পাশ কাটিয়ে দীর্ঘদিন ধরে হাইব্রিড নেতাদের নিয়ে দল চালাতে গিয়ে দলকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। তার এ খামখেয়ালিপনা মেনে নেয়া যায় না।
এ ছাড়া একই দিনে একই সময়ে শেরেবাংলা সড়কের বটতলায় সমাবেশ ডাকে শহর ছাত্র দল। আলতাফ হেসেন চৌধুরীর বাসা সুরাইয়া ভবনের সামনে যুব সমাবেশ আহ্বান করেন পটুয়াখালী থানা যুবদল। পরস্পর পাল্টাপাল্টি এ সভা আহ্বানকে ঘিরে দুদলেই চলতে থাকে রণপ্রস্তুতি। শহরময় ছড়িয়ে পড়ে আতঙ্ক। এমতাবস্থায় বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সভাস্থলে ১৪৪ ধারা করে মাইকিং করা হয়।
পটুয়াখালী সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে ও দু’পক্ষের সংঘর্ষ এড়াতে তাদের পুলিশ বাহিনী সতর্ক রয়েছে। কোনো পক্ষকেই কোনোরকম বিশৃঙ্খলা করতে দেয়া হবে না ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জনগণের দেয়া রায় মেনে নেবে বিএনপি: ফখরুল

দুই নারীর একজন স্বামী, অন্যজন স্ত্রী

আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

নওগাঁয় যুবককে কুপিয়ে হত্যা

গার্মেন্টে যৌন নির্যাতনের অভিযোগ তদন্ত করছে এইচ অ্যান্ড এম

নাশকতার অভিযোগে ২০ শিবিরকর্মী আটক

বিএনপির বিজয় র‌্যালিতে যুবলীগ-ছাত্রলীগের হামলা

বিজয় উৎসব পালন করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ৮ মুক্তিযোদ্ধাসহ আহত ৯

আমৃত্যু এক যোদ্ধার কথা

ছাত্রদলের পুষ্পস্তবক ছিঁড়লো ছাত্রলীগ

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ২

‘স্বাধীনতার ৪৬ বছরে জাতির প্রত্যাশা অনেকটাই পূরণ হয়েছে’

বঙ্গবন্ধুর গৃহবন্দি পরিবারকে যেভাবে উদ্ধার করেছিলেন কর্নেল তারা

মিয়ানমারে আটক দু’সাংবাদিককের মুক্তি দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রও

ভারতে তিন তালাক বিরোধী খসড়া আইনে সরকারের অনুমোদন

বিরোধীরা আসলেই কাগুজে বাঘ: মোজাম্মেল হক