পটুয়াখালীতে একই স্থানে বিএনপির দু’গ্রুপে সভা, ১৪৪ ধারা

বাংলারজমিন

পটুয়াখালী প্রতিনিধি | ২২ এপ্রিল ২০১৭, শনিবার
 পটুয়াখালীতে বিএনপির প্রতিনিধি সভাকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রপের মধ্যে চরম উত্তেজনার প্রেক্ষিতে সভাস্থল ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এমতাবস্থায় বিবদমান এ দুটি গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
পটুুয়াখালী জেলা বিএনপির নেতৃত্বের কোন্দলের জের ধরে পটুয়াখালী  জেলা বিএনপিতে দীর্ঘদিন ধরে  জেলা বিএনপির সভাপতি আলতাফ হোসেন চৌধুরীর ও সাধারণ সম্পাদক এমএ রব মিয়া গ্রুপের সঙ্গে  শাহাদাৎ হোসেন ও স্নেহাংশু সরকার কুট্টি গ্রুপের  বিরোধ  চলে আসছিল। এরই ধারাবাহিকতায় আগামী ২২শে এপ্রিল একই সময়ে একই স্থানে সভা ডেকে মুখোমুখি অবস্থান নেয় । ফলে দুই গ্রপের মধ্যে সংঘর্ষ এড়াতে সভাস্থল শেরেবাংলা পাঠাগার ও শেরেবাংলা সড়ক ও তৎসংলগ্ন সুরাইয়া ভবন এলাকায় প্রশাসন সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে। পটুয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এ রব মিয়া জানান কেন্দ্রীয় বিএনপির নির্দেশ মোতাবেক আগামী ২২শে এপ্রিল পটুয়াখালী শেরেবাংলা পাঠাগারে জেলা বিএনপির কর্মিসভা আহ্বান করা হয় এবং যথারীতি জেলা প্রশাসনের কাছে অনুমতি ও চাওয়া হয়। এ সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা  ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ, কামাল ইবনে ইউসুফ, ওসমান ফারুক, ব্যারিস্টার শাহজাহান ওমর ও সেলিমা রহমানসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা ছিল।
এদিকে একই স্থানে কর্মিসভা ডাকে শাহাদাৎ হোসেন ও স্নেহাংশু সরকার কুটি। এ প্রসঙ্গে ত্যাগী বিএনপি নেতা শাহাদাত হোসেন জানান আলতাফ হোসেন চৌধুরী দলের ত্যাগী নেতাদের পাশ কাটিয়ে দীর্ঘদিন ধরে হাইব্রিড নেতাদের নিয়ে দল চালাতে গিয়ে দলকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। তার এ খামখেয়ালিপনা মেনে নেয়া যায় না।
এ ছাড়া একই দিনে একই সময়ে শেরেবাংলা সড়কের বটতলায় সমাবেশ ডাকে শহর ছাত্র দল। আলতাফ হেসেন চৌধুরীর বাসা সুরাইয়া ভবনের সামনে যুব সমাবেশ আহ্বান করেন পটুয়াখালী থানা যুবদল। পরস্পর পাল্টাপাল্টি এ সভা আহ্বানকে ঘিরে দুদলেই চলতে থাকে রণপ্রস্তুতি। শহরময় ছড়িয়ে পড়ে আতঙ্ক। এমতাবস্থায় বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সভাস্থলে ১৪৪ ধারা করে মাইকিং করা হয়।
পটুয়াখালী সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে ও দু’পক্ষের সংঘর্ষ এড়াতে তাদের পুলিশ বাহিনী সতর্ক রয়েছে। কোনো পক্ষকেই কোনোরকম বিশৃঙ্খলা করতে দেয়া হবে না ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘অভিযোগ কাল্পনিক ও বানোয়াট’

মইনকে আশ্বস্ত করেছিলেন প্রণব

ব্লু হোয়েল গেম জায়েজ নয়

শেখ হাসিনার অধীনে নির্বাচন চায় জেপি

রোহিঙ্গাদের দেখতে আসছেন জর্ডানের রানী

পেপ্যাল ‘জুম’ সার্ভিস বাংলাদেশে

হাওরে সরকারি প্রকল্পে লুটপাট হয়েছে

প্রার্থী নিয়ে নির্ভার আওয়ামী লীগ-বিএনপি

গণমাধ্যম-সশস্ত্র বাহিনীর সম্পর্ক নিয়ে সেমিনার

সিলেটে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, সেক্রেটারিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

খালেদা জিয়ার পুরো জবানবন্দি

বরিশালে বিচারকের ভূমিকায় বেঞ্চ সহকারী, তোলপাড়

গাজীপুরে প্রাক্তন তিন সেনা সদস্যসহ ৪জন গ্রেপ্তার

খান আতা ইস্যুতে এফডিসিতে চলচ্চিত্র পরিবারের সংবাদ সম্মেলন

আদালত অঙ্গনে খালেদার আইনজীবীদের হাতাহাতি

বন্যায় ৩০ শতাংশ ধান উৎপাদন কম হতে পারে