ঝিনাইদহে ‘আস্তানায়’ জঙ্গি নেই, মিলেছে বিস্ফোরক

দেশ বিদেশ

ঝিনাইদহ প্রতিনিধি | ২২ এপ্রিল ২০১৭, শনিবার
ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের জঙ্গি আস্তানায় কোনো জঙ্গিকে পাওয়া যায়নি। তবে সেখানে প্রচুর বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইড ভেস্ট পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন। ছানোয়ার হোসেন বলেন, শুক্রবার বিকাল পাঁচটার পর ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটি গ্রামের কয়েকটি বাড়ি ঘিরে রাখেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই এলাকার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ রয়েছে বলে ধারণা করা হয়। পরে সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে বাড়িটির ভেতর বোমা তৈরির সরঞ্জামসহ প্রচুর বিস্ফোরক পাওয়া গেছে। অভিযান প্রায় শেষ পর্যায়ে বলে জানান তিনি। এদিকে ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) আজবাহার আলী শেখ বলেন, সন্ধ্যা ৬টার দিকে সদর থানার পোড়াহাটি গ্রামের একটি টিনসেড বাড়িতে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা জঙ্গিবিরোধী অভিযান শুরু করেন। অভিযানের সময় ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ আইইডি, তিনটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, একটি প্রেশার কুকার বোম্ব, ২০টি রাসায়নিক ভর্তি কন্টেইনার উদ্ধার করা হয়েছে।
তিনি আরও বলেন, ওই বাড়িতে মোট দুটি কক্ষ রয়েছে। তবে ভেতরে কাউকে পাওয়া যায়নি। আব্দুল্লাহ নামে এক ব্যক্তি তার স্ত্রীকে নিয়ে ওই বাড়িতে থাকতো। আজ কেউ ওই বাড়িতে নেই।
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপকমিশনার মহিবুল ইসলাম খান বলেন, ওই বাড়িতে আব্দুল্লাহ নামে এক ব্যক্তি তার স্ত্রী নিয়ে থাকতো। সে নও মুসলিম। অভিযানকালে তাকে পাওয়া যায়নি। এ আস্তানায় শীর্ষ জঙ্গি নেতাদের যাতায়াত ছিল।


 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন