নির্মিত হতে যাচ্ছে ভারতের সবচেয়ে ব্যয়বহুল ছবি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:৪০
 সাড়ে ১৫ কোটি ডলার ব্যয়ে নিজেদের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ছবি বানাতে যাচ্ছে ইন্ডিয়া। মালয়লম ভাষায় নির্মিতব্য রান্দুমুঝাম নামের এই ছবিটির উপজীব্য হলো মহাভারত। এ খবর দিয়েছে সিএনএন। খবরে বলা হয়, হলিউডের মানদণ্ডে এই অর্থ অল্প মনে হলেও, ভারতের মানদণ্ডে ১৫ কোটি ডলার অনেক বেশি। কারণ, দেশটিতে খুবই ব্যয়বহুল ছবির ব্যয় আড়াই কোটি ডলার পেরোয় খুব কম।
জনপ্রিয় অভিনেতা রজনীকান্তের আসন্ন ছবির বাজেটকেও (৬.২ কোটি ডলার) হার মানিয়েছে নতুন ছবি। এমনকি আরেক দুই খণ্ডের ব্লকবাস্টার ছবি বাহুবলির মিলিত ব্যয়ও আরো অনেক কম (৬.৫ কোটি)।
রান্দুমুঝাম ছবিটির অর্থায়ন করবেন সংযুক্ত আরব আমিরাতভিত্তিক উদ্যোক্তা বিআর শেটি।
এক বিবৃতিতে তিনি বলেন, মহাভারত সব মহাকাব্যের মহাকাব্য। আমি বিশ্বাস করি এই ছবি শুধু বৈশ্বিক মাত্রাই নির্ধারণ করবে না, ভারত ও এর পরাক্রমশালী পৌরাণিক কল্পকাঁথার হৃত গৌরবও পুনরুদ্ধার করবে। আমি আত্মবিশ্বাসী যে এই ছবিটি ১০০টি ভাষায় রূপান্তরিত হবে। বিশ্বের ৩০০ কোটি মানুষের দ্বারে পৌঁছাবে।
মূলত, মহাভারতভিত্তিক উপন্যাস রান্দামুঝাম উপন্যাস থেকেই ছবিটি নির্মিত হবে। এমটি ভাসুদেভান নায়ার নামে পুরস্কারজয়ী মালয়ালম লেখক উপন্যাসটি লিখেছেন। তিনিই ছবির স্ক্রিপ্ট লেখক। এই ছবিটি পরিচালনা করবেন বিজ্ঞাপন নির্মাতা থেকে চলচ্চিত্র নির্মাতার খাতায় নাম লেখানো ভি এ শ্রীকুমার মেনন। এটি হবে তার দ্বিতীয় ছবি। আগামী বছরের সেপ্টেম্বর থেকে ছবি নির্মাণের কাজ শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। ইংরেজি, হিন্দি, মালায়লম, কানাড়া, তামিল ও তেলেগু ভাষায় নির্মিতব্য দুই খ-ের ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে।
ছবির নির্মাতাদের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছবিতে অভিনয়শিল্পী ও কলাকুশলী হিসেবে থাকবেন বিশ্ব সিনেমার মহান কিছু তারকা। থাকবেন অস্কারজয়ীরাও। কলাকুশলীদের মধ্যে ভারতীয় সিনেমার সেরা কিছু প্রতিভা সহ হলিউডের বড় কিছু তারকাও থাকবেন।
ছবির গল্প এগিয়ে যাবে মহাভারতের পা-ব রাজপুত্র ভীমের বর্ণনায়। এই চরিত্রে অভিনয় করবেন কেরালার অভিনেতা ও প্রযোজক মোহনলাল।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমাপনীতে অনুপস্থিত ১৪৫৩৮৩ শিক্ষার্থী

ঈদ-ই মিলাদুন্নবি ২ ডিসেম্বর

দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য তারেক রহমানকে দরকার: এমাজউদ্দিন

দল থেকে বরখাস্ত মুগাবে

দেখা হলো, কথা হলো কাদের-ফখরুলের

আখতার হামিদ সিদ্দিকী আর নেই

ইইউ প্রতিনিধি ও তিন পররাষ্ট্রমন্ত্রীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

‘এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই’

নির্বাচনে হস্তক্ষেপ করবে না শেখ হাসিনার সরকার-নৌ মন্ত্রী

‘আমি ব্যবসায়িক প্রতিহিংসার শিকার’

সেনা মোতায়েন নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়নি : সিইসি

২০১৮ সালে প্রবল ভুমিকম্পের আশঙ্কা!

কেয়া চৌধুরী এমপি’র উপর হামলার ঘটনায় মামলা

বাংলাদেশের রাজনীতি, বিকাশমান মধ্যবিত্ত এবং কয়েকটি প্রশ্ন

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু