বিফলে গেল জুনায়েদের সেঞ্চুরি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার
ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে চ্যাম্পিয়ন আবাহনীকে অঘটনের ভয় ধরিয়ে দিয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। টসে জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩২৮ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় গত আসরের চ্যাম্পিয়নরা। জবাব দিতে নেমে ব্রাদার্সও কম যায়নি। ওপেনার জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরির পর ৯ নম্বরে নেমে নাজিমুদ্দিনের ঝড়ো ৪০ রানে ২৯৫ রান তোলে তারা হাতে ২টি উইকেট থাকলেও জয় থেকে ৩২ রান দূরে থামতে হয় অলক কাপালীর দলকে। লীগে এটি ব্রাদার্সের টানা তৃতীয় হার। জুনায়েদের ব্যাট থেকে এসেছে ১১৪ রানের ইনিংস। তবে ব্যাটে বলে দারুণ পারফরম্যান্সে ম্যাচ সেরা হয়েছেন আবাহনীর শুভাগত হোম। টানা তৃতীয় জয়েও শীর্ষে উঠতে পারেনি মাহমুদুল্লাহ রিয়াদের দল। ৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে তাদের অবস্থান তালিকার দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নাসির হোসেনের গাজী গ্রুপ ক্রিকেটার্স। এ দিন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথম হারের মুখ দেখে প্রাইম দোলেশ্বর। বিকেএসপি-৪ মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে মাত্র ৫ রানে হেরে যায় তারা। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তারা এখন চতুর্থ স্থানে।  
চলতি আসরে দলীয় সর্বোচ্চ রানের জবাব দিতে নেমে মাত্র ৩ রানের সময়ই আউট হন ওপেনার রুম্মান আহমেদ। তবে আরেক ওপেনার ও জাতীয় দল থেকে দীর্ঘদিন  বাইরে থাকা জুনায়েদ সিদ্দিক দলের হাল ধরেন। দ্বিতীয় উইকেটে মিজানুর রহমানকে নিয়ে ৮৬, তৃতীয় উইকেটে ফরহাদ হোসেনের সঙ্গে ৪৪, চতুর্থ উইকেটে মায়শুকুরের সঙ্গে ৬১, ৫ম উইকেটে অলকের সঙ্গে ১৬, ৬ষ্ঠ উইকেটে ধীমান ঘোষের সঙ্গে ১ ও ৭ম উইকেটে কাজী কামরুলের সঙ্গে ১৫ রানের জুটি গড়ে দলকে ২২৬ রান পর্যন্ত একাই টেনে যান তিনি। ৪০.৪ ওভারের সময় জুনায়েদের ১১২ বলের ইনিংসটি থামে ৮টি চার ও ৩টি ছয়ের মার ছিল এতে। সেখান থেকে শেষ ১০ ওভারে ৭০ রান যোগ হয়। এর মধ্যে  নাজিমুদ্দিন ও নাইম হাসান ৯ম উইকেটে অপরাজিত ৪৯ রান করেন মাত্র ৬.১ ওভারে।
সকালে আবাহনীর দেশি-বিদেশি দুই ওপেনার দারুণ শুরু করেন। শ্রীলঙ্কা সফরে ইনজুরিতে পড়া লিটন দাস ২০ রান করে আউট হয়েছিলেন আগের খেলায়। গতকাল ৪৯ বলে করেন ৪৮। সেখানে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হাসান শান্ত ১ রানের জন্য ফিফটি মিস করেন। আবাহনীর দুই ব্যাটসম্যান ফিফটি বঞ্চিত হয়ে আউট হলেও ভারতের উদয় আউট হন সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে। তিনি ১২০ বলে মাত্র ৫টি চারের মারে খেলেন ৯৪ রানের ধৈর্যশীল ও ঝুঁকিহীন ইনিংস। তবে ৪৬.১ ওভারে ২৭৪ রানে ৫ম উইকেট পড়ার পর ৬ষ্ঠ উইকেটে শুভাগত হোমকে নিয়ে জুটি বাঁধেন মাহমুদুল্লাহ। এই জুটিতে মাত্র ৩.৪ ওভারে আসে ৫২ রান। ১৭ বলে ৪৪ রানের এক ঝড়ো ইনিংস খেলে আউট হন শুভাগত। তার ব্যাট থেকে আসে ৭টি চার ও একটি ছয়ের মার। শুভাগত ফিফটি বঞ্চিত হন ৬ রানের জন্য। তবে মাহমুদুল্লাহ আউট না হলেও ১ রানের জন্য ফিফটি হয়নি তারও। তিনি করেন ৪২ বলে ৪৯ রান।
সংক্ষিপ্ত স্কোর
আবাহনী-ব্রাদার্স (ফতুল্লা)
টস: আবাহনী (ব্যাটিং)
আবাহনী: ৫০ ওভারে ৩২৭/৬ (লিটন ৪৮, উদয় ৯৪, শান্ত ৪৯, মাহমুদউল্লাহ ৪৯*, শুভাগত ৪৪, আরাফাত ১/৬৬, নিহাদুজ্জামান ১/৫৪, কামরুল ২/৫৬, অলক ২/৪৬)।
ব্রাদার্স: ৫০ ওভারে ২৯৫/৭ (জুনায়েদ ১১৪, মিজানুর ৪২, ফরহাদ ২৬, মায়শুকুর ২৮, অলক ৬, তাপস ০, নিহদুজ্জামান ৪১*, সাইফ উদ্দিন ২/৫০, শুভাগত ৩/৪৫, তাসকিন ০/৫৩, সানজামুল ১/৪৮, সাকলাইন ১/৩৯, মোসাদ্দেক ১/২৮)।
ফল: আবাহনী ৩২ রানে জয়ী
ম্যাচসেরা: শুভাগত হোম চৌধুরী


 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যুবলীগ নেতাকে অস্ত্রের মুখে অপহরন

ধুমপানে বাধা দেয়ায় দোকানিকে সিগারেটের ছ্যাঁকা

পারমাণবিক যুদ্ধের হিম আতঙ্ক

লেবার নেতা হিসেবে সাদিক খানকে দেখতে চান বৃটিশ ভোটাররা

রোহিঙ্গাদের সমর্থনে বোস্টনে প্রতিবাদ বিক্ষোভ

কর্ণফুলীতে বিএনপির তিন প্রার্থীর নির্বাচন বর্জন

মনিপুর থেকে ১০৭ ‘বাংলাদেশী’ পুশব্যাক

পূর্ব লন্ডনে এসিড হামলায় আহত ৬

সাদুল্যাপুরে ১১২ মেট্রিক টন চাল জব্দ, গুদাম সিলগালা

রোহিঙ্গা ইস্যুতে এবার বিমসটেকেও ছায়া পড়েছে

রাজধানীতে আগুনে পুড়ে নিহত ১

চতুর্থ দফা ক্ষমতার দিকে দৃষ্টি মার্কেলের

‘অযথা এসব গুঞ্জনের কোন মানে হয় না’

সন্তানের নাড়ি কাটার সময়ও পাননি হামিদা

সেনাবাহিনীর কার্যক্রম শুরু, ফিরছে শৃঙ্খলা

কাল থেকে গণশুনানি