অস্ট্রেলিয়া দলে নেই বিশ্বকাপের নায়ক

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার
২০১৩’র ফেব্রুয়ারিতে তার ওয়ানডে অভিষেক। সর্বশেষ ওয়ানডে খেলেন গত ফেব্রুয়ারিতে। তবে দীর্ঘ চার বছর পর অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়লেন বিশ্বকাপজয়ী তারকা জেমস ফকনার। ফকনারের বদলে চ্যাম্পিয়ন্স ট্রফির অস্ট্রেলিয়া দলে সুযোগ পেলেন অলরাউন্ডার মোইজেস হেনরিকেস। আসন্ন অভিজাত এই ওয়ানডে আসরের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে অজি বোর্ড- ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দলে জায়গা পাননি টপঅর্ডার ব্যাটসম্যান উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, সাবেক অধিনায়ক জর্জ বেইলি, অলরাউন্ডার কেমেরন হোয়াইট ও ২০১৫ বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা খেলোয়াড় জেমস ফকনার।
ঘরোয়া টি-টোয়েন্টি আসর ভারতীয় প্রিমিয়ার লীগে গুজরাট লায়ন্সের জার্সি গায়ে এবার এক ম্যাচেও খেলার সুযোগ পাননি জেমস ফকনার। আর সানরাইজার্স হায়দরাবাদের ৬ ম্যাচের পাঁচটিতে সুযোগ নিয়ে ব্যাট হাতে হেনরিকেসের সংগ্রহ ৪৬.০০ গড়ে ১৩৮ রান।  
দুই বছর পর অস্ট্রেলিয়া ওয়ানডে দলে ফিরেছেন পেসার জেমস প্যাটিনসন।  অস্ট্রেলিয়ার ক্যাপ মাথায় মোইজেস হেনরিকেসের ওয়ানডে অভিষেক ২০০৯ সালে। তবে অস্ট্রেলিয়া দলে অনিয়মিত সুযোগে তিনি ৮ বছরে খেলেছেন ৮টি ওয়ানডে। এতে তার সাকুল্যে সংগ্রহ ৪৬ রান। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক টেভর হন্স বলেন, গত ছয় মাসে খুব উন্নতি করেছে হেনরিকেস। এবারের আইপিএলেও ফর্ম দেখাচ্ছে সে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি আসরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে একই গ্রুপে খেলবে বাংলাদেশ। আগামী ১লা জুন চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। আর গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দ্বৈরথ আগামী ৫ই জুন।
অস্ট্রেলিয়া দল
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মোইজেস হেনরিকেস, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, মাচিলে স্টার্ক, মার্কাস স্টইনিস, ম্যাথিউ ওয়েড (উইকেটরক্ষক) ও অ্যাডাম জ্যাম্পা।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘অনুপ্রবেশকারীদের ৫০০০ পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না’

‘ক্ষমতা থাকলে সরকারকে টেনে-হিচড়ে নামান’

আগামীকাল আদালতে যাবেন খালেদা জিয়া

‘তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে’

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন ‘কুমির মানুষ’

আশ্রয়শিবিরে সংক্রমণযুক্ত পানির বিষয়ে ইউনিসেফের সতর্কতা

চীন, উত্তর কোরিয়ার ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ

রোহিঙ্গা সঙ্কট: উচ্চ আশা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক শুরু

ঘোড়ামারা আজিজসহ ছয় জনের মৃত্যুদণ্ড

নিবিড় পর্যবেক্ষণে মহিউদ্দিন চৌধুরী

হাফ ডজন গোলে দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদ

আফ্রিকার স্বৈরাচারদের মেরুদণ্ডে শিহরণ

সাভার আর মানিকগঞ্জে মাটির নিচে পানির 'খনি'

বরুশিয়ার আশা শেষ করলো টটেনহ্যাম

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু