নিখোঁজ নাগরিকের সন্ধান চায় ফ্রান্স

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার
বাংলাদেশ, মিয়ানমার, মালয়েশিয়াসহ এশিয়ার দেশগুলো ভ্রমণে বের হয়ে নিখোঁজ এক ফরাসি নাগরিকের সন্ধান চেয়েছে ফ্রান্স। ঢাকাস্থ ফ্রান্স দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয়েছে- ২৯ বছর বয়সী আর্থার অ্যাঞ্জি জানুয়ারি থেকে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ব্যক্তির ছবি প্রকাশ করে তার বিষয়ে কোনো তথ্য থাকলে ০১৭১৩ ০৯০৪৫০ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করেছে দূতাবাস। গত ১১ই জানুয়ারি শেষ বার তাকে ঢাকায় দেখা গেছে জানিয়ে বিবৃতিতে বলা হয়, তিনি সাধারণত হেঁটে বা অন্যের গাড়িতে (হিচহাইকিং) করে ঘুরে বেড়াতে অভ্যস্ত ছিলেন। এ নিয়ে দূতাবাসের এক মুখপাত্র গণমাধ্যমকে বলেন, এরি মধ্যে বিষয়টি নিয়ে ঢাকাস্থ ফ্রান্স দূতাবাসের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি নিয়মিত ফলোআপে রাখা হয়েছে।
তবে এ নিয়ে এখন পর্যন্ত দূতাবাসের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে ওই কর্মকর্তা বলেন, আমরা শুধু জানি, জানুয়ারির ১১ তারিখে শেষবার তাকে ঢাকায় দেখা গিয়েছিল।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। এদিকে আর্থারের সন্ধান চেয়ে ফেসবুকে ‘আর্থার হোয়ার ইউ’ (অৎঃযঁৎ ডযবৎবধৎব ুড়ঁ) নামে একটি পেইজ খোলা হয়েছে। সেখানে বলা হয়েছে, বাংলাদেশ বা মিয়ানমার এবং মালয়েশিয়া হয়ে এশিয়া ভ্রমণের সময় গত ২৭শে জানুয়ারি নিখোঁজ হন আর্থার। ওই সব দেশের যদি কারও সঙ্গে তার যোগাযোগ হয় অথবা তাকে কেউ দেখেন এবং চিনতে পারেন তাহলে তারা যেন দেশগুলোতে থাকা ফ্রান্স দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন। ফেসবুক পেইজে যোগাযোগের জন্য বাংলাদেশ, মিয়ানমার, মালয়েশিয়া ছাড়াও ভারত ও থাইল্যান্ড দূতাবাসের নম্বর দেয়া হয়েছে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোটার ১০ কোটি ৪০ লাখ ৫১ হাজার

আলোচনার ক্ষেত্র রেখেই সহায়ক সরকারের রূপরেখা: আমির খসরু

দুপুরেও বিএনপি মনে করছে রাত শেষ হয়নি: ডা. জাফরুল্লাহ

‘দোষ প্রমাণ হলে ব্যবস্থা’

দুই পাণ্ডার পরিবেশ বান্ধব বিমানযাত্রা

এমপি তাপসের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করলেন ব্যবসায়ীরা

রোহিঙ্গা প্রত্যাবাসন কাল থেকে হচ্ছে না

‘মামলা প্রত্যাহার না করলে নির্বাচন করতে দেয়া হবে না’

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশী সহ নিহত ৯

‘সরকার ব্যর্থ হলে বিএনপিই দাবি পূরণ করবে’

সিরিয়ায় প্রবেশ করেছে তুরস্কের স্থলবাহিনী

‘অভিযোগের ভিত্তিতেই শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনকে গ্রেপ্তার’

চা: একটি শব্দের ইতিবৃত

ছুরিকাঘাতে এক রোহিঙ্গা নিহত

‘পদ্মাবত’ ছবি নিয়ে উত্তেজনা