‘এসব করছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৪৩
একমাত্র শিল্পী সমিতি ছাড়া চলচ্চিত্রের অন্য কোনো সংগঠন কোনো শিল্পীকে উকিল নোটিশ পাঠানোর এখতিয়ার রাখে না। তাহলে কি করে চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে আমার নামে উকিল নোটিশ পাঠানোর কথা বলা হয়! এটা শিল্পী সমিতি ও প্রযোজক সমিতি এখন জানতে চায়। দুইদিন পরপর একেকজন পরিচালকের নাম সমিতি থেকে বাদ দেয়া, কোনো নোটিশ ছাড়া শুটিং স্পটে কয়েকদিন আগে পুলিশ পাঠানো- কেন করছেন তারা এসব? আর এসব করছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। কারণ, আমি তার ছবির শুটিংয়ের শিডিউল দেইনি। এখন তো খোকনের বিচার সবাই চাইছেন। সব শিল্পী ও প্রযোজক এক হয়েছেন এখন।
আমি আজ এ বিষয়ে জরুরি মিটিং করবো। শিল্পী ও প্রযোজকদের সঙ্গে আমার কথাও হয়েছে। পরিচালক সমিতির বিরুদ্ধে এখন অ্যাকশনে যেতে চান শিল্পী ও প্রযোজকরা।’ তার বিরুদ্ধে চলচ্চিত্র পরিচালক সমিতির উকিল নোটিশ প্রসঙ্গে মানবজমিনকে এ কথাগুলো বলেন শাকিব খান। ঘটনার সূত্রপাত বর্তমান চলচ্চিত্রের অবস্থা নিয়ে একটি জাতীয় পত্রিকায় শাকিবের সাক্ষাৎকার। সেই সাক্ষাৎকারের একটি প্রশ্নের উত্তরে শাকিব খান চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং শিল্পীদের নিয়ে হেয় করে কথা বলেছেন বলে অভিযোগ করে তার কাছে উকিল নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেয় পরিচালক সমিতি। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। তিনি গতকাল বলেন, আমরা শাকিবকে একটি উকিল নোটিশ পাঠাবো। এটা শুধু ব্যক্তিগত আমার সিদ্ধান্তে না, সমিতির সকল সদস্যের মতামত নিয়ে  করা হচ্ছে। শাকিব বর্তমানে পাবনায় শুটিং করছেন, সেখানে লোক মারফত এই নোটিশের চিঠি পাঠানো হবে। আর এফডিসির পরিচালক সমিতির নোটিশ বোর্ডে বিস্তারিত কারণ জানিয়ে একটি চিঠিও ঝুলানো হবে। জানা যায়, কয়েকদিন আগে পত্রিকার একটি সাক্ষাৎকারে শাকিব খান বলেন, যেহেতু এখন বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকদের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তাই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? আমার মনে হয় এই দেশে এক নম্বর হওয়াটা একটা যন্ত্রণার ব্যাপার। একদিন বা দুইদিনের জন্য হলে ঠিক আছে, কিন্তু দীর্ঘদিন প্রথম স্থান ধরে রাখলে তখন শত্রুর অভাব হয় না। শাকিবের এ কথার কারণে পরিচালক সমিতির মহাসচিব খোকন ক্ষোভ জানিয়ে বলেন, প্রযোজক-পরিচালকদের কারণে আজ শাকিব খান তারকা হয়েছেন। তার রুটি-রুজির ব্যবস্থা হয়েছে। সেই শাকিব প্রযোজক পরিচালক আর শিল্পীদের হেয় করে কথা বলে চরম অন্যায় করেছেন। তাই তাকে উকিল নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে এই সাক্ষাৎকারের বিষয়ে শাকিব খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি নিজেও তো একজন শিল্পী, একজন প্রযোজক। আমি কাউকে উদ্দেশ্য করে তো একথা বলিনি। বর্তমান সিনেমার সামগ্রিক বিষয় নিয়ে এ কথা বলেছি। কিন্তু আমাকে নিয়ে কেন এই চক্রান্ত করা হচ্ছে। অনেকদিন ধরেই বদিউল আলম খোকন আমার বিষয়ে নানা কথা বিভিন্ন পত্রিকায় বলছেন। আমরা একসঙ্গে অনেকদিন কাজ করেছি। তাই বিষয়টি আমি এতদিন আমলে নেইনি। কিন্তু আর না। সকল প্রযোজক তো বলছেন, একটা হিরো দিয়ে সিনেমা ইন্ডাস্ট্রি চলছে। আর সেই হিরোকে নিয়ে ষড়যন্ত্র। এটা আমার কথা না। সব শিল্পী ও প্রযোজক একত্রিত হয়ে গেছে। এ হট্টগোলের কারণে শিল্পী সমিতির নির্বাচন আপাতত স্থগিত করা হবে। বদিউল আলম খোকন ব্যক্তিগতভাবে আমার ওপর ক্ষোভ নিয়ে এসব করছেন। আমি এখন শিল্পী সমিতির সংবিধান অনুযায়ী রানিং প্রেসিডেন্ট। যে কোনো রকম হট্টগোলে নির্বাচনের আগে প্রেসিডেন্ট রুল জারি করতে পারবে। এটা আমাদের সংবিধানে স্পষ্ট লেখা আছে। এখন আর নির্বাচন স্থগিত করা ছাড়া আমার উপায় নেই। আমি এখন প্রয়োজনে রুল জারি করবো।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

shahin

২০১৭-০৪-২১ ০৮:৩২:২৩

shakib you are finish

মারুফ

২০১৭-০৪-২১ ০৭:১৪:৪২

ফালতু নায়ক

মোঃসোহেল

২০১৭-০৪-২১ ০৫:১৮:০৩

একজন বাচাল নায়ক।বেশি দিন আর নাই।

RAkibul islam

২০১৭-০৪-২১ ০১:৪৭:৩৬

সাকিব ভাইয়া ঠিক বলেছে

Shakib mahmud

২০১৭-০৪-২০ ২১:৩৫:১২

সাকিব ভাইয়া ঠিক বলেছে

omar

২০১৭-০৪-২০ ১২:০০:৫০

আসলে শাকিবের মাথার তার ছেরা। নয়তো নিজেকে এত জাহির করে কেন।সত্য বলতে সাইমন,বাপ্পী, শাকিবের চেয়ে ভালো অভিনেতা। শাকিবের ছবি কুত্তাও দেখে না.... বলদ শাকিব তো এটাও বুঝেনা য, নিজে যারে বড় বলে বড় সে নয়,লোকে যারে বড় বলে বড় সেই জন। সর্বপরি ও তো বদিউল আলম খোকনের মতো পরিচালকের গুনেই গুনান্নিত।

siddik rana

২০১৭-০৪-২০ ১১:৩৮:২৬

শাকিব বাই ঠিক বলছেন

আপনার মতামত দিন

মুগাবের পদত্যাগ, জিম্বাবুয়েজুড়ে উল্লাস

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

তিন বাহিনীকে আধুনিক করতে সবই করবে সরকার

নিজেদের কার্যালয়ে এজাহার দায়েরের ক্ষমতা চায় দুদক

জাতিসংঘের সম্পৃক্ততায় আপত্তি মিয়ানমারের

চলতি সপ্তাহেই সমঝোতার আশা সুচির

বিচারক রেফারি মাত্র

বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা নেতা নিখোঁজ

অভিশংসনের মুখে মুগাবে

মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা

নিজাম হাজারীর লোকজন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে

মোবাইল ব্যাংকিংয়ের নামে লুটপাট চলছে

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন টিটু রায়

আনসারুল্লাহ’র দুই জঙ্গি কলকাতায় গ্রেপ্তার

‘আওয়ামী লীগ ৪০টির বেশি আসন পাবে না’