বেরোবিতে ‘বিশ্বায়ন ও লোক-প্রশাসন’ শীর্ষক সেমিনার

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ২ এপ্রিল ২০১৭, রবিবার | সর্বশেষ আপডেট: ৮:৫৮
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের  (বেরোবি) লোক-প্রশাসন বিভাগের আয়োজনে ‘বিশ্বায়ন ও লোক-প্রশাসন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মা’মুদ ভবনের ৪র্থ তলায় ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের গ্যালারী রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
লোক-প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মো: জুবায়ের ইবনে তাহের এর সঞ্চালনায় সেমিনারে প্রধান আলোচক ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের শিক্ষক অধ্যাপক সিরাজ উদ-দৌলা। তিনি বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় ও লোক-প্রশাসন বিভাগের সকলকে শুভেচ্ছা জানিয়ে এবং বিশ্বায়ন ও লোক-প্রশাসন এর সম্পর্ক তুলে ধরেন। অধ্যাপক সিরাজ উদ-দৌলা বলেন, লোক-প্রশাসন এমন একটা বিষয় যা বিশে^র সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করে। বিশ্বের এমন কোন জায়গা নেই যেখানে প্রশাসন নেই। আর যেখানে প্রশাসন নেই সেটার ভিত্তি কখনো মজবুত হতে পারেনা বলেও মন্তব্য করেন তিনি।
তিনি আরো বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সব বিষয় ডিল করে প্রশাসন। এটা অধিকতর অনুশীলন করার বিষয় এটা এবস্ট্রাক কোন বিষয় নয়।
সেমিনারে বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় লোক-প্রশাসন বিভাগের শিক্ষক আসাদুজ্জামান মন্ডল আসাদ ও শিক্ষিকা সামান্থা তামরিন এবং বিভাগের সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন