গোল করে মাফ চাইলেন দু’দলের দুই খেলোয়াড়

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:২৯
ম্যাচে তখন টানটান উত্তেজনা। লিওনেল মেসির পেনাল্টি গোলে বার্সেলোনা ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পরের মিনিটেই সমতায় ফিরলো সফরকারী ভ্যালেন্সিয়া। প্রথমার্ধের যোগ হওয়া সময়ের প্রথম মিনিটে দারুণ শটে গোল আদায় করেন ভ্যালেন্সিয়ার মরোক্কান বংশোদ্ভূত স্প্যানিয়ার্ড স্ট্রাইকার মুনির আল হাদ্দাদি। তবে গোল নিয়েই হাত তুলে বার্সেলোনার ন্যু-ক্যাম্প মাঠের দর্শকদের কাছে মাফ চাইলেন মুনির। ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল পেলেন বার্সেলোনার পর্তুগিজ মিডফিল্ডার আন্দ্রে গোমেজ। আর গোল নিয়ে ভ্যালেন্সিয়া সমর্থকদের কাছে হাতজোর করে ক্ষমা চাইলেন গোমেজও।
স্প্যানিশ লা লিগায় রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-২ গোলে জয় কুড়ায় বার্সেলোনা। এতে তালিকার শীর্ষ দল রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমলো কাতালান দলটির। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে বহাল রয়েছে রিয়াল মাদ্রিদ। ২৮ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৬৩। রোববার অপর গুরুত্বপূর্ণ ম্যাচে সেভিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় কুড়ায় অ্যাটলেটিকো মাদ্রিদ। তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে সেভিয়া-অ্যাটলেটিকোর সংগ্রহ যথাক্রমে ৫৭ ও ৫৫ পয়েন্ট। ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে নিজ মাঠে ম্যাচের আগাগোড়া দাপুটে নৈপুণ্য দেখায় কাতালানরা। ভ্যালেন্সিয়ার ৬ শটের বিপরীতে কাতালানরা প্রতিপক্ষ গোলবারে শট নয় ২৮ বার। তবে ম্যাচে প্রথম সাফল্যটি পায় ভ্যালেন্সিয়াই। ম্যাচের ধারার বিপরীতে ২৯তম মিনিটে কর্নার থেকে হেডের গোলে ভ্যালেন্সিয়াকে এগিয়ে নেন ইলিয়াকিম মাংগালা। ৩৫তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের ত্বরিত থ্রো-ইন থেকে বল পেয়ে গোল আদায় করেন বার্সেলোনার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। প্রথমার্ধের শেষ মিনিটে নিজেদের ডি-বক্সে ফাউলের দায়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কৃত হন ম্যানচেস্টার সিটি থেকে ধারে ভ্যালেন্সিয়ায় খেলতে যাওয়া ফরাসি ডিফেন্ডার মাংগালা। আর  মেসির পেনাল্টি  গোলে এগিয়ে যায় বার্সেলোনা। তবে পরের মিনিটে দারুণ গোল আদায় করেন ভ্যালেন্সিয়ার স্ট্রাইকার মুনির। ২০১৪-১৫ মৌসুমে বার্সেলোনা বি’ টিম থেকে সিনিয়র দলে সুযোগ নেন তরুণ স্ট্রাইকার মুনির আল হাদ্দাদি। কাগজে-কলমে আজো তিনি বার্সেলোনারই খেলোয়াড়। চলতি মৌসুম ধারে (লোন) ভ্যালেন্সিয়ায় খেলছেন বার্সেলোনার এই ‘একাডেমি বয়’। বার্সেলোনার জার্সি গায়ে ৪৬ ম্যাচে ১০ গোল রয়েছে মুনিরের।
এদিন বল পায়ে লিওনেল মেসির নৈপুণ্যটা ছিল ধারালো। ৫২তম মিনিটে অপেক্ষাকৃত কঠিন এক গোল আদায় করেন মেসি। চলতি মৌসুম ৪০ ম্যাচে ৪১ গোল পেলেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। চলতি লা লিগায় সবচেয়ে বেশি গোল তারই। ন্যু ক্যাম্পে এদিন বার্সেলোনার শেষ গোলটি পান আন্দ্রে গোমেজ। ২০১৪ সালে পর্তুগালের বেনফিকা থেকে স্পেনের ভ্যালেন্সিয়ায় পাড়ি দেন তিনি। আর চলতি মৌসুমের শুরুতে ভ্যালেন্সিয়া থেকে বার্সেলোনায় যোগ দেন এ পর্তুগিজ মিডফিল্ডার।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

বিশ্ব সুন্দরীর মুকুট মানসী চিল্লার-এর

তবুও কুমিল্লার কাছে হারলো রংপুর

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু

‘বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে’

কুমারিত্বের দাম ৩ মিলিয়ন ডলার!

ছাত্রদল সাধারণ সম্পাদক আকরাম ৮ দিনের রিমান্ডে

১৫৪ টার্গেট গেইল-ম্যাককালামের

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে দেশবাসীকে জাগ্রত হতে হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’