ড্রতেই অনেক খুশি গার্দিওলা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
বিশ্বের অন্যতম সেরা কোচ হলেন পেপ গার্দিওলা। দুবার চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা, ছয়টি ঘরোয়া শিরোপা আর চারটি কাপ জয় যার ঝুলিতে তিনিই বললেন লিভারপুলের বিপক্ষে রোববারের ড্র করা দিনটি তার জীবনের বিশেষ দিনগুলোর একটি। তিনি বলেন, মোনাকোর কাছে হেরে চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায়ের পর তার শিষ্যরা যেভাবে খেলেছেন তাতে আমি অত্যন্ত গর্বিত। ৪৬ বছর বয়সী এ কোচ বলেন, আমরা গত দু’দিন অনেক দুঃখ ভারাক্রান্তভাবে কাটিয়েছি। আর লিভারপুল পুরো সপ্তাহজুড়ে প্রস্তুতি নেয়ার সুযোগ পেয়েছে। এ কারণে আমি এ ড্রতেই অনেক খুশি।
তবে তার প্রতিপক্ষ কোচ ইয়ুর্গেন ক্লপ অবশ্য বিষয়টি হালকাভাবেই নিয়েছেন। তিনি বলেন, পেপ একজন স্প্যানিশ। আর তারা জার্মানদের চাইতে একটু বেশিই আবেগপ্রবণ।
ম্যানচেস্টার সিটি ও লিভারপুল দুদলই অনেক সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয়। ইংলিশ লীগের শীর্ষ এ দু’দলের খেলা শেষ হয় ১-১ গোলে। দুটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ইত্তিহাদ স্টেডিয়ামে রেফারির ভূমিকাটা ছিল আরো আলোচিত। দুদলই নাখোশ তার বাঁশিতে। ৫১ মিনিটে জেমস মিলনারের পেনাল্টি গোলে এগিয়ে গিয়েছিল সফরকারী লিভারপুল। তবে ৬৯ মিনিটের সময় আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোর গোলে রক্ষা পায় ম্যানসিটি। লিভারপুলের বিপক্ষে ইত্তিহাদ স্টেডিয়ামে এটি তার টানা পঞ্চম গোল। আর এ মৌসুমে এটি আগুয়েরোর ২৫তম গোল। ড্র হওয়ায় ২৮ খেলায় ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রইলো ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলা লিভারপুল এক পয়েন্ট কম নিয়ে রয়েছে চতুর্থ স্থানে। ২৮ খেলায় ৬৯ পয়েন্ট নিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে শীর্ষে রয়েছে চেলসি। আর সমান খেলায় ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে টটেনহ্যাম। দলটি রোববার ২-১ গোলে হারায় সাউদাম্পটনকে। এদিন প্রথম খেলায় মিডলসবরোকে ২-১ গোলে হারিয়ে শীর্ষ চারের দৌড়ে আশা জাগিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৭ খেলায় তাদের পয়েন্ট ৫২। ফেলাইনির গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল ম্যানইউ। দ্বিতীয়ার্ধে লিংগার্ড ও ভ্যালেন্সিয়া আরো দুটি গোল করেন। এর মাঝে একটি গোল শোধ করে স্বাগতিক মিডলসবরো।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমাপনীতে অনুপস্থিত ১৪৫৩৮৩ শিক্ষার্থী

ঈদ-ই মিলাদুন্নবি ২ ডিসেম্বর

দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য তারেক রহমানকে দরকার: এমাজউদ্দিন

দল থেকে বরখাস্ত মুগাবে

দেখা হলো, কথা হলো কাদের-ফখরুলের

আখতার হামিদ সিদ্দিকী আর নেই

ইইউ প্রতিনিধি ও তিন পররাষ্ট্রমন্ত্রীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

‘এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই’

নির্বাচনে হস্তক্ষেপ করবে না শেখ হাসিনার সরকার-নৌ মন্ত্রী

‘আমি ব্যবসায়িক প্রতিহিংসার শিকার’

সেনা মোতায়েন নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়নি : সিইসি

২০১৮ সালে প্রবল ভুমিকম্পের আশঙ্কা!

কেয়া চৌধুরী এমপি’র উপর হামলার ঘটনায় মামলা

বাংলাদেশের রাজনীতি, বিকাশমান মধ্যবিত্ত এবং কয়েকটি প্রশ্ন

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু