শিরোপাও জিতলেন ফেদেরার

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের (বিএনপি পারিবাস ওপেন) ফাইনালে স্বদেশি স্তান ভাভরিঙ্কাকে হারিয়ে শিরোপা জিতলেন রজার ফেদেরার। আর এ জয়ের ফলে আসরটিতে পঞ্চমবার ট্রফি জেতার স্বাদ পেলেন তিনি। নোভাক জকোভিচের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড গড়লেন এই সুইস তারকা।
৩৫ বছর বয়সী এ টেনিস খেলোয়াড় চোট পেয়ে কোর্টের বাইরে ছিলেন ছয় মাস। গত ৫ বছরে যিনি একটা গ্র্যান্ডস্লামও জেতেননি। সেই রজার ফেদেরারের শেষ দেখছিলেন অনেকে। কিন্তু ব্যক্তিটা যে ফেদেরার, যিনি কখনো হাল ছাড়তে শেখেননি।
স্বদেশি স্তান ভাভরিঙ্কাকে হারিয়ে তারই প্রমাণ দিলেন। অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের বিপক্ষে। স্নায়ুক্ষয়ী পাঁচ সেটের সে ফাইনালের পর এ জয়কে মামুলি মনে হতেই পারে। কিন্তু বছরের প্রথম গ্র্যান্ডস্লাম জয়টাকে বিচ্ছিন্ন ঘটনা যারা ভাবছিলেন; যাদের মনে হচ্ছিল, প্রদীপ নিভে যাওয়ার আগে যেমন ক্ষণিকের জন্য জ্বলে ওঠা; ফেদেরার তাদের জবাব দিয়ে দিলেন। শেষ ষোলোতেই দেখা হয়েছিল নাদালের সঙ্গে। নাদালকে সরাসরি সেটে (৬-২, ৬-৩) উড়িয়ে বুঝিয়ে দিয়েছিলেন কেমন ফর্মে আছেন। সেমিফাইনালেও প্রতিদ্বন্দ্বী জ্যাক সক পাত্তা পাননি তার কাছে, হেরেছেন ৬-১, ৭-৬ (৭/৪) গেমে। ফাইনালে ভাভরিঙ্কাকেও কোনো দয়া দেখাননি। সরাসরি সেটে (৬-৪, ৭-৫) হারিয়েছেন ডেভিস কাপ সতীর্থকে।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘কোটার কারণে দেশের মেধাবীরা আজ বিপন্ন’

১০০০০০ অবৈধ বাংলাদেশিকে ফেরাতে প্রণোদনা দেবে ইইউ

ট্রাম্প প্রশাসন আটকে গেছে

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ১

মেয়র আইভী আশঙ্কামুক্ত

নেপথ্যে কোটি টাকার চাঁদাবাজি

উপযুক্ত সময়ে নির্বাচনকালীন সরকারের রূপরেখা ঘোষণা

সহায়ক সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না

তিনি তখন টেলিফোন অন রাখতেন

টঙ্গীমুখী মানুষের স্রোত

‘চোখের সামনে বাবাকে মরতে দেখেছি বাঁচাতে পারিনি’

ওটা যেন আমার মৃত্যু পরোয়ানা ছিল

ভালো নেই বৃক্ষমানব মুক্তামণির পরিবারও দুশ্চিন্তায়

সিলেট-৩ আসনে মনোনয়ন আদায় করে ছাড়ব

‘সহায়ক সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না’

কারাবন্দি বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল ছেলের