রাজনগরে নারী ইউপি সদস্যের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বাংলারজমিন

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি | ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
মৌলভীবাজারের রাজনগরে ৪০ দিনের কর্মসৃজনের কাজ চলাকালে টেংরা ইউনিয়নের নারী ইউপি সদস্যের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন নারী সদস্যরা। গতকাল দুপুরে রাজনগর উপজেলা পরিষদের সামনে তারা এ মানববন্ধন করেন। এতে মহিলা ভাইস চেয়ারম্যান ও দুই ইউপি চেয়ারম্যানও উপস্থিত ছিলেন। এদিকে গুরুতর আহত ইউপি সদস্য ইয়ারুন্নেছাকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে রাজনগর থানায় মামলার প্রস্তুতি চলছে। তবে, অভিযুক্ত পুরুষ ইউপি সদস্য মারধরের বিষয়টি অস্বীকার করেছেন।
স্মারকলিপি ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার টেংরা ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী সদস্য ইয়ারুন্নেছা বেগম চাউরুলি-পণ্ডিতনগর রাস্তায় ৪০ দিনের কর্মসৃজনের কর্মীদের দিয়ে মাটির কাজ করাচ্ছিলেন।
এ কাজে স্থানীয় ইউপি সদস্য ইলিয়াছুর রহমান কর্মসৃজনের এ কাজে বারবার বাধার সৃষ্টি করছেন বলে ওই নারী সদস্য উপজেলা নির্বাহী অফিসার ও চেয়ারম্যানকে জানান বলে অভিযোগ করা হয়। এদিকে ইউপি সদস্য ইলিয়াছুর রহমান রমজান যথাযথ কাজ না হওয়া ও নির্ধারিত শ্রমিকদের দিয়ে কাজ করানো হচ্ছে বলে লিখিত অভিযোগ দেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। এঅবস্থায় গত রোববার ওই রাস্তায় কাজ চলাকালে ইউপি সদস্য তার লোকজন নিয়ে বাধার সৃষ্টি করেন। এ সময় উভয়পক্ষের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে নারী ইউপি সদস্য ইয়ারুন্নেছাকে শারীরিক মারধর ও নির্যাতন করেন। এতে তিনি গুরুতর আহত হলে প্রথমে তাকে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতাল ও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনার প্রতিবাদে রাজনগর উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে রাজনগর উপজেলা নারী উন্নয়ন ফোরাম। গতকাল দুপুরে মানববন্ধনে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান ডলি বেগম, টেংরা ইউনিয়নের চেয়ারম্যান টিপু খান, উত্তরভাগ ইউনিয়নের চেয়ারম্যান শাহ সাহিদুজ্জামান ছালিক, নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক ইউপি সদস্য সেলিনা বেগম। পরে তারা রাজনগর উপজেলা নির্বাহী অফিসারের হাতে স্মারকলিপি দেন।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ম্যনইউয়ের টানা ৩৮

রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ-মিয়ানমার সংলাপে সহায়তা করতে আগ্রহী চীন

‘ভিন্নধর্মী কাজ করাটা আমি খুব উপভোগ করি’

জল্পনার অবসান ঘটালেন জ্যোতি

চীনের বেইজিংয়ে অগ্নিকান্ড, নিহত ১৯ আহত ৮

ভাইস চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করলেন খালেদা জিয়া

চার দেশের পররাষ্ট্রমন্ত্রী এখন বাংলাদেশে

ইতিহাস প্রতিশোধ নেয়

রোহিঙ্গা ক্যাম্পে মার্কিন প্রতিনিধি দল

৭৯ দিন পর বাড়ি ফিরলেন অনিরুদ্ধ রায়

প্যারাডাইস পেপারসে মিন্টু পরিবারের নাম

ফেসবুকে বন্ধুতা, প্রেম ব্ল্যাকমেইল

মাথা ন্যাড়ার শর্তে এসএসসির ফরম পূরণ!

একজন পেশকার মুচিরাম গুড়

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

বিশ্ব সুন্দরীর মুকুট মানসী চিল্লার-এর