ছাড়পত্রের অপেক্ষায় ‘হৃদয়ের রংধনু’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
কায়েস চৌধুরীর মূল ভাবনায় একটি অ্যাডভেঞ্চারধর্মী চলচ্চিত্র নির্মাণ করেছেন রাজীবুল হোসেন। নাম ‘হৃদয়ের রংধনু’। আর এ চলচ্চিত্রের অন্যতম একটি প্রধান চরিত্রে অভিনয় করছেন সারবিয়ান মডেল মিনা চেভটকোভিচ। পরিচালক নিজের অর্থায়নে নির্মাণ করে গত বছরের ডিসেম্বরে এটি সেন্সরে জমা দেন। সরকার এরইমধ্যে ছবিটির সেন্সর ফি মওকুফ করলেও এখন পর্যন্ত এটি ছাড়পত্র পায়নি। ছবি জমা দেয়ার তিন মাস পরও সেন্সর ছাড়পত্র না পাওয়ায় চিন্তিত নির্মাতা রাজীবুল হোসেন।
তিনি এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আমার চলচ্চিত্রের ৮০ ভাগ কাজ দেখার পর ট্যুরিজম পার্টনার হয়েছে। এ ছবিতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ক্ষতি হবে এমন কোনো বিষয় নেই। সেন্সর বোর্ড ও পর্যটন মন্ত্রণালয়ের কাছে আকুল আবেদন দ্রুত ছবিটির সেন্সর ছাড়পত্র দেয়া হোক। এ বিষয়ে সেন্সর বোর্ডের সচিব মুন্সী জালাল উদ্দিন মানবজমিকে বলেন, ছবিটির মূল কাহিনী বাংলাদেশ পর্যটন কর্পোরেশনকে ঘিরে। আমরা সেন্সর বোর্ডের
সদস্যরা দেখেছি, ছবির কাহিনীতে বাংলাদেশের পর্যটনকে প্রমোট করার পরিবর্তে ক্ষতিকর উপাদান এর মধ্যে রয়েছে। তাই ছবিটি ছাড়পত্র দেয়ার আগে আমরা বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে পাঠিয়েছি। তারা ছবিটি দেখেছেন। তবে এ ছবিটি নিয়ে কোনো রিপোর্ট তারা এখনো পাঠাননি। তারা চিঠির মারফত সেন্সর বোর্ডকে তাদের সিদ্ধান্ত জানানোর পর ছবিটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়া হবে এর পরিচালককে। ছবির বিষয়ে পর্যটন কর্পোরেশনের সিনিয়র সহকারী সচিব সামিহা ফেরদৌসি বলেন, ছবিটি এরই মধ্যে আমাদের কমিটি দেখেছে। আমরা কিছুদিনের মধ্যে এ ছবি নিয়ে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা সেন্সর বোর্ডকে চিঠি মারফত জানিয়ে দেবো। মিনা চেভটকোভিচ ছাড়াও ‘হৃদয়ের রংধনু’ ছবিটিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শামস কাদির, মুহতাসিন সজন ও খিং সাই মং মারমা। ঢাকা, কক্সবাজার, সেন্ট মর্ার্টিন, সোনাদিয়া দ্বীপ ও বান্দরবানসহ বাংলাদেশের মোট ৫৪টি জেলায় এ ছবির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে। ছবিটিতে গান রয়েছে ছয়টি। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন শাকিব চৌধুরী, ফারহান ও নীলকণ্ঠ। ছবিটি প্রযোজনা করেছে এশিয়ান ইনস্টিটিউট অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বাংলাদেশ।  

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

বিশ্ব সুন্দরীর মুকুট মানসী চিল্লার-এর

তবুও কুমিল্লার কাছে হারলো রংপুর

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু

‘বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে’

কুমারিত্বের দাম ৩ মিলিয়ন ডলার!

ছাত্রদল সাধারণ সম্পাদক আকরাম ৮ দিনের রিমান্ডে

১৫৪ টার্গেট গেইল-ম্যাককালামের

বাড়ি ফিরেছেন নিখোঁজ ব্যবসায়ী অনিরুদ্ধ রায়

শিক্ষার্থীদের মাথা ন্যাড়ার শর্তে এসএসসি’র ফরম পূরণ!

ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে দেশবাসীকে জাগ্রত হতে হবে

একটি অংশগ্রহণমূলক নির্বাচন গুরুত্বপূর্ণ

‘সমাবেশে জোর করে লোক আনা হয়েছে’

সিরিয়া ইস্যুতে আবারো রাশিয়ার ভেটো

ইরাক ও ইসরায়েল সুন্দরী একসঙ্গে সেলফি তুলে বিপাকে

‘বিএনপিকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে’