ছাড়পত্রের অপেক্ষায় ‘হৃদয়ের রংধনু’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
কায়েস চৌধুরীর মূল ভাবনায় একটি অ্যাডভেঞ্চারধর্মী চলচ্চিত্র নির্মাণ করেছেন রাজীবুল হোসেন। নাম ‘হৃদয়ের রংধনু’। আর এ চলচ্চিত্রের অন্যতম একটি প্রধান চরিত্রে অভিনয় করছেন সারবিয়ান মডেল মিনা চেভটকোভিচ। পরিচালক নিজের অর্থায়নে নির্মাণ করে গত বছরের ডিসেম্বরে এটি সেন্সরে জমা দেন। সরকার এরইমধ্যে ছবিটির সেন্সর ফি মওকুফ করলেও এখন পর্যন্ত এটি ছাড়পত্র পায়নি। ছবি জমা দেয়ার তিন মাস পরও সেন্সর ছাড়পত্র না পাওয়ায় চিন্তিত নির্মাতা রাজীবুল হোসেন।
তিনি এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আমার চলচ্চিত্রের ৮০ ভাগ কাজ দেখার পর ট্যুরিজম পার্টনার হয়েছে। এ ছবিতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ক্ষতি হবে এমন কোনো বিষয় নেই। সেন্সর বোর্ড ও পর্যটন মন্ত্রণালয়ের কাছে আকুল আবেদন দ্রুত ছবিটির সেন্সর ছাড়পত্র দেয়া হোক। এ বিষয়ে সেন্সর বোর্ডের সচিব মুন্সী জালাল উদ্দিন মানবজমিকে বলেন, ছবিটির মূল কাহিনী বাংলাদেশ পর্যটন কর্পোরেশনকে ঘিরে। আমরা সেন্সর বোর্ডের
সদস্যরা দেখেছি, ছবির কাহিনীতে বাংলাদেশের পর্যটনকে প্রমোট করার পরিবর্তে ক্ষতিকর উপাদান এর মধ্যে রয়েছে। তাই ছবিটি ছাড়পত্র দেয়ার আগে আমরা বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে পাঠিয়েছি। তারা ছবিটি দেখেছেন। তবে এ ছবিটি নিয়ে কোনো রিপোর্ট তারা এখনো পাঠাননি। তারা চিঠির মারফত সেন্সর বোর্ডকে তাদের সিদ্ধান্ত জানানোর পর ছবিটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়া হবে এর পরিচালককে। ছবির বিষয়ে পর্যটন কর্পোরেশনের সিনিয়র সহকারী সচিব সামিহা ফেরদৌসি বলেন, ছবিটি এরই মধ্যে আমাদের কমিটি দেখেছে। আমরা কিছুদিনের মধ্যে এ ছবি নিয়ে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা সেন্সর বোর্ডকে চিঠি মারফত জানিয়ে দেবো। মিনা চেভটকোভিচ ছাড়াও ‘হৃদয়ের রংধনু’ ছবিটিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শামস কাদির, মুহতাসিন সজন ও খিং সাই মং মারমা। ঢাকা, কক্সবাজার, সেন্ট মর্ার্টিন, সোনাদিয়া দ্বীপ ও বান্দরবানসহ বাংলাদেশের মোট ৫৪টি জেলায় এ ছবির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে। ছবিটিতে গান রয়েছে ছয়টি। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন শাকিব চৌধুরী, ফারহান ও নীলকণ্ঠ। ছবিটি প্রযোজনা করেছে এশিয়ান ইনস্টিটিউট অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বাংলাদেশ।  

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমাপনীতে অনুপস্থিত ১৪৫৩৮৩ শিক্ষার্থী

ঈদ-ই মিলাদুন্নবি ২ ডিসেম্বর

দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য তারেক রহমানকে দরকার: এমাজউদ্দিন

দল থেকে বরখাস্ত মুগাবে

দেখা হলো, কথা হলো কাদের-ফখরুলের

আখতার হামিদ সিদ্দিকী আর নেই

ইইউ প্রতিনিধি ও তিন পররাষ্ট্রমন্ত্রীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

‘এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই’

নির্বাচনে হস্তক্ষেপ করবে না শেখ হাসিনার সরকার-নৌ মন্ত্রী

‘আমি ব্যবসায়িক প্রতিহিংসার শিকার’

সেনা মোতায়েন নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়নি : সিইসি

২০১৮ সালে প্রবল ভুমিকম্পের আশঙ্কা!

কেয়া চৌধুরী এমপি’র উপর হামলার ঘটনায় মামলা

বাংলাদেশের রাজনীতি, বিকাশমান মধ্যবিত্ত এবং কয়েকটি প্রশ্ন

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এমপি গোলাম মোস্তফা আহমেদ

খেলার মাঠে দেয়াল ধসে দর্শক যুবকের মৃত্যু