ড্র’তে শেষ তৃতীয় টেস্ট

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ মার্চ ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ৫:২২
শেষ পর্যন্ত ড্র’এর মধ্যদিয়ে শেষ হলের ভারত অস্ট্রেলিয়ার মধ্যে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টেস্ট। ১৫২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পঞ্চম দিন ৬ উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।  এর আগে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৪৫১ রানে জবাবে  ভারত করেছিলো ৬০৩ রান।
সকাল থেকে রাঁচীর পিচ কামড়ে ছিলেন অসি অধিনায়ক স্টিভেন স্মিথ। যোগ্য সঙ্গ দিচ্ছিলেন ম্যাট রেনশ। কিন্তু আবারও সেই জাডেজার না বুঝতে পারা বলের আঘাতে ছিটকে গেল স্মিথের স্টাম্প। ২১ রান করে প্যাভেলিয়নে ফিরলেন তিনি। তার আগেই ইশান্তের বলে এলবির ফাদে পরে ফিরেন রেনশ। আগের বিকেলে ২ উইকেট খুইয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। তারই প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠতে পেরেছে স্মিথরা। পঞ্চম উইকেটে মাস ও হ্যান্ডসকম্বের ৬৯ রানের জুটিতে চার উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।
রাঁচীর তৃতীয় টেস্টে চতুর্থ দিনের শেষ বেলায় ভারতের ৬০৩ রানের জবাবে  ব্যাট করতে নেমে ২৪ রানে ২ উইকেট  হারায় অস্ট্রেলিয়া। চেতেশ্বর পুজারা (২০২), ঋদ্বিমান সাহা (১১৭) দের অনবদ্য ব্যাটিং দাপটে ৬০৩ রানের পাহাড় তৈরি করে ভারত। এর সঙ্গে অবশ্য লোকেশ রাহুল (৬৭), মুরলী বিজয় (৮২) এবং রবীন্দ্র জাদেজার ঝটতি ৫৪ রানের অবদান উল্লেখযোগ্য। এর আগে স্টিফেন স্মিথের ১৭৮ রানের উপর ভর করে প্রথম ইনিংসে ৪৫১ রানের পুজি গড়ে অস্ট্রেলিয়া।




 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন