ঘরের বাইরে ১১ মাস পর লেস্টারের হাসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ মার্চ ২০১৭, সোমবার
ইংলিশ প্রিমিয়ার লীগে গত মৌসুমের শিরোপাজয়ী দল লেস্টার সিটি। ক্লাবের ইতিহাসে তাদের প্রথম এ স্বপ্ন পূরণ করেন কোচ ক্লদিও রানিয়েরি। কিন্তু সেই রানিয়েরি চলতি মৌসুমে হয়ে পড়েন একেবারে মলিন। তার অধীনে দলটি হারতে হারতে ক্লান্ত হয়ে পড়ে। ছিল প্রিমিয়ার লীগে রেলিগেশনের শঙ্কায়ও। এরই মধ্যে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে শেষ ষোলোর প্রথম লেগে সেভিয়ার কাছে লেস্টার সিটি হেরে যায় ২-১ গোলে।
ওই হারের সঙ্গে সঙ্গে রানিয়েরির ভাগ্য নিশ্চিত হয়ে যায়। তাকে বরখাস্ত করে ক্লাবটি। নতুন কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয় তারই সহকারী ক্রেইগ শেক্সপিয়ারের হাতে। নতুন কোচের ছোঁয়ায় সম্পূর্ণ বদলে গেছে লেস্টার। শেক্সপিয়ারের অধীনে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে। সবকটি জিতেছে তারা। প্রিমিয়ার লীগে লিভারপুল ও হাল সিটিকে ৩-১ গোলে হারানোর পর চ্যাম্পিয়ন্স লীগে শেষ ষোলোর ফিরতি লেগে সেভিয়াকে হারায় ২-০ গোলে। এতে শেষ আটের টিকিটও পায় তারা। আর সর্বশেষ শনিবার প্রিমিয়ার লীগে ওয়েস্ট হ্যামকে হারালো ৩-২ গোলে।
রানিয়েরির অধীনে চলতি মৌসুমে অন্যের মাঠে একটি জয়ও ছিল না তাদের। ১১ মাসে ১৪ অ্যাওয়ে ম্যাচ শেষে জয় দেখলো তারা। এই জয়ে দারুণ এক রেকর্ড গড়েছেন লেস্টারের কোচ শেক্সপিয়ার। ইংলিশ প্রিমিয়ার লীগে প্রথম কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রথম তিন ম্যাচে প্রতিপক্ষের জালে কমপক্ষে ৩ গোল জড়ালো। কোচের রেকর্ডে রেলিগেশনের শঙ্কা অনেকটা কাটিয়েছে লেস্টার। টানা তিন জয়ে ২৮ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে লেস্টার। রেলিগেশন এরিয়া থেকে তারা ৬ পয়েন্ট এগিয়ে।
লন্ডনে ওয়েস্ট হ্যামের মাঠে এদিন ম্যাচের ৭ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে যায় লেস্টার সিটি। পঞ্চম মিনিটে রিয়াদ মাহরেজের গোলে এগিয়ে যায় সফরকারীরা। এর দুই মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করেন রাবার্ত। অবশ্য ২০ মিনিটে লানজিনির গোলে ২-১ এ ব্যবধান কমায় ওয়েস্ট হ্যাম। তবে ৩৮ মিনিটে লেস্টারের ব্যবধান ৩-১ করেন জেমি ভার্ডি। এরপর ৬৩ মিনিটে ফের ওয়েস্ট হ্যামের ব্যবধান কমান। আন্দ্রে আইউ। তবে শেষের হাসিটা হাসে লেস্টার সিটি।
দিনের অন্য ম্যাচ স্টোক সিটিকে ২-১ গোলে হারিয়েছে অ্যান্তনিও কন্তের চেলসি। এতে শিরোপার পথে আরো খানিকটা এগিয়ে দিলো চেলসি। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬৯। দ্বিতীয় স্থানের দল টটেনহ্যাম তাদের চেয়ে ১৩ পয়েন্ট পিছিয়ে।
শনিবারের ফল
বোর্নমাউথ ২-০ সোয়ানসি
ক্রিস্টাল প্যালেস ১-০ ওয়াটফোর্ড
এভারটন ৪-০ হাল সিটি
স্টোক সিটি ১-২ চেলসি
সান্ডারল্যান্ড ০-০ বার্নলি
ওয়েস্টব্রম ৩-১ আর্সেনাল
ওয়েস্ট হ্যাম ২-৩ লেস্টার সিটি  

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বৃদ্ধা মিলু গোমেজ হত্যায় কেয়ারটেকার গ্রেপ্তার

ষোড়শ সংশোধনীর রিভিউ শুনানিতে আন্তর্জাতিক আইনজীবী নিয়োগের আবেদন

বিএনপি প্রার্থীকে প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ

চবিতে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক

‘নির্বাচনে না আসলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হবে’

নিখোঁজ প্রকৌশলীর মরদেহ উদ্ধার

মালিবাগে গুদামে আগুন

ওয়ালটনে প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম মারা গেছেন

সাবেক প্রক্টর কারাগারে, প্রতিবাদে অবরুদ্ধ চবি

মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১১ জনের মৃত্যু

‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা’

লেবাননে বৃটিশ কূটনীতিককে শ্বাসরোধ করে হত্যা

বিমানে দেখা এরশাদ-ফখরুলের

ছিনতাইকারীর টানাটানিতে মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’

সারা দেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি আগামীকাল