একরাম হত্যা মামলা

ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২০ মার্চ ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:২৬
ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন আহম্মদ চৌধুরী ওরফে মিনার চৌধুরীকে হাইকোর্টের দেয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে  
 আগামী ছয় মাসের মধ্যে নিম্ন আদালতে এ মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে গঠিত আপিল বিভাগ মিনার চৌধুরীর জামিন বাতিলসহ এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মিনার চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী।
গত বছরের ২৪শে নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ মিনার চৌধুরীকে ছয় মাসের অন্তর্বর্তিকালিন জামিন দেয়। একই সঙ্গে কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না- এ মর্মে রুল জারি করেছিলেন আদালত। পরে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে এর রাষ্ট্রপক্ষ আপিল করে। প্রসঙ্গত, ২০১৪ সালের ২০শে মে ফেনী শহরের একাডেমি এলাকায় একরামুল হককে নিজের গাড়িতে গুলি চালানোর পর পুড়িয়ে হত্যা করা হয়। পরে ওই দিনই নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরীর ওরফে মিনার চৌধুরীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরো ৩০/৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ওই বছরের ২৭শে মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনার চৌধুরীকে গ্রেপ্তার করে। ফেনীর একটি আদালতে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে গত বছরের ১৫ই মার্চ এ মামলার ৫৬ আসামির বিচার শুরু হয়।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন