চট্টগ্রামে নজরদারি: তল্লাশির সময় দৌড়ে পালাতে গিয়ে আটক ৩

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২০ মার্চ ২০১৭, সোমবার
তল্লাশি করার সময় গাড়ি থেকে নেমে দৌড়ে পালাতে গিয়ে চট্টগ্রামে ধরা পড়েছেন ৩ সন্ত্রাসী। তাদের কাছ থেকে এই সময় পাওয়া গেছে নগদ ১১ লাখ টাকাও। গতকাল রোববার বিকালে হাটহাজারী এলাকার বাসস্ট্যান্ডে ঘটে এই ঘটনা। আটক ৩ সন্ত্রাসীর পরিচয় পাওয়া গেছে। তারা হলো- ধন বিকাশ চাকমা (৬০), প্রেম রঞ্জন চাকমা (৩২) ও রুবেল বাবু তঞ্চঙ্গ্যাঁ (১৯)। তারা পাহাড়ি সংগঠন জেএসএসের সদস্য বলে মানবজমিনকে জানিয়েছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক।
এ প্রসঙ্গে পরিচালক মিমতানুর রহমান বলেন, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে, কয়েকজন পাহাড়ি সন্ত্রাসী পাহাড়ি এলাকায় খুন, চাঁদাবাজি, মাদক চোরাচালান, মানুষ অপহরণ ও মুক্তিপণ আদায়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বিশাল অঙ্কের টাকা নিয়ে মাইক্রোবাসযোগে যাত্রীবেশে বান্দরবান থেকে চট্টগ্রামের উদ্দেশে আসছিল। তিনি আরো বলেন, ওই সংবাদের ভিত্তিতে শনিবার বিকালে র‌্যাব-৭ এর একটি চৌকস আভিযানিক দল চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন বাসস্ট্যান্ডস্থ নিউ শাহজাহান হোটেলের সামনে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করা শুরু করে। এই সময় চট্টগ্রামের দিক আসা একটি কালো রংয়ের মাইক্রোবাসকে থামানোর জন্য সংকেত দিলে মাইক্রোবাসটি চেকপোস্টের নিকট এসে থামে। কিন্তু সঙ্গে সঙ্গে ওই ৩ জন গাড়ির ভেতর  থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে তারা ধরা পড়ে। র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক বলেন, আটক ধন বিকাশ চাকমা, প্রেম রঞ্জন চাকমা ও রুবেল বাবু তঞ্চঙ্গ্যাঁ প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদেরকে পাহাড়ি সংগঠন জেএসএসের সদস্য বলে জানায়। তাদের ব্যাগ থেকে চাঁদাবাজির ১১ লাখ ১০ হাজার ৪৫০ টাকা উদ্ধার করা হয়েছে। তাদের সবার বিরুদ্ধে মামলা হয়েছে।

এদিকে নগর পুলিশের একটি সূত্র জানায়, সারা দেশে জঙ্গি কার্যক্রম হঠাৎ করে বেড়ে যাওয়ার ঘটনায় চট্টগ্রাম ও তার আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
গত ৯ই মার্চ মীরসরাইয়ের জঙ্গি আস্তানা থেকে পাওয়া গিয়েছিল ২৯টি গ্রেনেড, ৪০টি জেল বোমা ও বিপুল সংখ্যক চাপাতি। তার এক সপ্তাহ পর সীতাকুণ্ডে পাওয়া গেল জঙ্গিদের আরো দুটি বড় ঘাঁটি। যেখানে ৪ জন নিহত হওয়া ছাড়াও পাওয়া গেছে অস্ত্র ভাণ্ডার।
এসব অস্ত্র দিয়ে চট্টগ্রাম থেকেই সারা দেশে নাশকতা করার পরিকল্পনা ছিল বলে ইতিমধ্যে আটক জঙ্গিরা পুলিশকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। কেবল, মীরসরাই কিংবা সীতাকুণ্ড নয়, পাহাড়বেষ্টিত চট্টগ্রামের আরো বেশ কয়েকটি উপজেলায় জঙ্গিরা ঘাঁটি করতে পারে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গেদে সীমান্তে পিতা-পুত্রের মিলন, আবেগঘন এক দৃশ্য

বিএনপির নেতার বাসার সামনে থেকে বোমা উদ্ধার

‘পুরুষের চেয়ে নারীরা বেশি যৌন নিপীড়ক’

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন

ডাকাতি, নিরাপত্তাহীনতায় ঢাকায় ভারতীয় কোম্পানি সম্প্রসারণ পরিকল্পনা স্থগিত

রাজধানীতে মাদ্রাসা ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার

ধর্ম গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে

আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা

‘আপাতত ভাত-রুটি থেকে দূরে আছি’

মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করলো যুবক

৩৫ লাখ টাকার মোবাইল

দেখা হলো কথা হলো

দল থেকে বহিষ্কার মুগাবে

‘রোহিঙ্গাদের নির্যাতন যুদ্ধাপরাধের শামিল’

কানাডার উন্নয়নমন্ত্রী আসছেন মঙ্গলবার

ব্যক্তির নামে সেনানিবাসের নামকরণ মঙ্গলজনক হবে না: মওদুদ