কোটি টাকা পুরস্কার ঘোষণা বিসিবি’র

প্রধানমন্ত্রীর ফোন মুশফিকদের

এক্সক্লুসিভ

স্পোর্টস রিপোর্টার | ২০ মার্চ ২০১৭, সোমবার
 ঐতিহাসিক টেস্ট জয়, আর দেশের ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করবে না তা কি হয়! শ্রীলঙ্কাকে শততম টেস্টে ৪ উইকেটে হারিয়ে জয় পাওয়ার সঙ্গে সঙ্গেই মুশফিকুর রহীম, সাকিব আল হাসানদের ফোন করেন প্রধানমন্ত্রী। তাদের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরাই সাফল্য এনেছো, তোমাদের প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। জয় বাংলা।’ প্রধানমন্ত্রীর  প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেন। ঐতিহাসিক জয়ে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট আবদুল হামিদও। অন্যদিকে দারুণ এই সাফল্যের জন্য গোটা দলের জন্য কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটের এই ঐতিহাসিক জয়ের আনন্দ ছুঁয়ে গেছে বাংলাদেশের অন্যান্য ক্রীড়াঙ্গনেও।
বিশেষ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) এই আনন্দে মিষ্টি বিতরণ করে। অভিনন্দন থেকে বাদ যাননি শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ও জয়াবর্ধনে।
শ্রীলঙ্কার বিপক্ষে এটি বাংলাদেশ দলের প্রথম জয়। তবে তার চেয়ে বেশি বড় অর্জন নিজেদের শততম টেস্টে জয়। এমন জয়ে অভিনন্দন জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী খালেদা জিয়া, সাবেক প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। এর বাইরে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন, মোহামেডান স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সংস্থা, স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটি, সম্মিলিত ক্রীড়া পরিবার, স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক প্রমুখ। পৃথক পৃথক অভিনন্দন বার্তায় প্রত্যেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাকে অভিনন্দন জানিয়ে ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যলয়ের ছাত্র-ছাত্রীরা ম্যাচ জয়ের পর আনন্দ মিছিল নিয়ে রাস্তায় নেমে আসে।

অনেক জায়গাতে সাধারণ মানুষও নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করেন।
 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাবেক প্রক্টর কারাগারে, প্রতিবাদে অবরুদ্ধ চবি

আপন জুয়েলার্সের তিন মালিকের জামিন স্থগিত

এবারে প্রাথমিক বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস

‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করেনা’

লেবাননে বৃটিশ কূটনীতিককে শ্বাসরোধ করে হত্যা

বিমানে দেখা এরশাদ-ফখরুলের

হলফনামার তথ্য গ্রহণযোগ্য নয়: সুজন

ছিনতাইকারীর টানাটানিতে মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

গুজরাট ও হিমাচলে বিজেপিই জিততে চলেছে

আরো ৪০ রোহিঙ্গা গ্রাম ভস্মীভূত:  এইচআরডব্লিউ

ভর্তি জালিয়াতি সন্দেহে রাবির দুই ছাত্রলীগ নেতা আটক

‘এটাও কিন্তু একটা চ্যালেঞ্জের বিষয়’

সৌদিই ব্যতিক্রম

তাদের কি বিবেক বলে কিছু নেই

ঢাকা উত্তরের উপনির্বাচন ফেব্রুয়ারিতে

‘উন্নয়ন কথামালায়, মানুষ কষ্টে আছে’