দুই শতাধিক কন্টেন্ট নির্মাতাদের শিক্ষা অ্যাওয়ার্ড দিলো বিএসবি ফাউন্ডেশন

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ৫ মার্চ ২০১৭, রোববার
শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া, কম্পিউটার কাম ল্যাঙ্গুয়েজ ল্যাব স্থাপনসহ বিভিন্ন ডিজিটাল কন্টেন্ট নির্মাণে জন্য সারা দেশে দুই শতাধিক প্রতিষ্ঠানের সেরা শিক্ষকদের পুরস্কৃত করেছে বিএসবি ফাউন্ডেশন। সম্প্রতি রাজধানীর কৃষিবিদ অডিটরিয়ামে এক আনন্দঘন অনুষ্ঠানে তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এতে প্রধান আলোচক ছিলেন বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার পিএমজেএফ। একই সঙ্গে দেশবরেণ্য সংগীত শিল্পী রুনা লায়লা, চিত্রনায়ক আলমগীরসহ বরেণ্য শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, দেশের শিক্ষা ও শিক্ষকদের নিয়ে বিএসবি ফাউন্ডেশনের এ জাতীয় আয়োজন এটাই প্রথম নয়, অতীতেও এমন চমৎকার আয়োজনের বহু দৃষ্টান্ত রয়েছে। শিক্ষায় এখন ব্যাপক পরিবর্তনসহ আধুনিক প্রযুক্তির ব্যবহার হচ্ছে। যারা আজকে সম্মানিত হচ্ছেন তারা হলেন শিক্ষার ক্ষেত্রে সেরা কন্টেন্ট নির্মাতা।
আপনাদের প্রতিও রইল আমার অভিনন্দন। বিএসবি ফাউন্ডেশনের চেয়ারম্যান এম কে বাশার বলেন, শিক্ষা বাতায়নে নানা ধরনের কন্টেন্ট আবিষ্কার করার জন্য সরকার যাদের পুরস্কৃত করেছে, তাদের মধ্যে আরো নতুন উদ্যম, নতুন ধারণা দেয়ার জন্য আমরা তাদের পুরস্কৃত করেছি। তারা ডিজিটাল শিক্ষা বিস্তারে যুগান্তকারী অবদান রাখছেন। সরকারের ডিজিটাল শিক্ষা বাস্তবায়নে তারা উদ্যমী ছিল, এই পুরস্কারের মাধ্যমে তাদের আরো উৎসাহিত করা হচ্ছে। তিনি বলেন, এতে ডিজিটাল কন্টেন্টগুলো বাস্তবমুখী শিক্ষার জন্য খুবই পজিটিভ। বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়, কলেজগুলো যেভাবে তাদের পড়াশোনা করান, সেই নতুন নতুন কন্টেন্টগুলো তাদের দেখিয়েছি। তিনি বলেন, এখন শিক্ষক-শিক্ষার্থীরা গাড়ির গ্লাস পর্যন্ত স্মাট করা হয়েছে। সেখানে ক্লিক করে সব কিছু দেখতে পায়। এসব বিষয়গুলো তাদের মধ্যে ধারণা দিয়েছি। যাতে ভবিষ্যতে কন্টেন্ট নির্মাণে তারা বৈশ্বিক ধারণাও মাথায় রাখতে পারে। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ২ও প্রকল্পকে ধন্যবাদ জানান। এই প্রকল্পটি ডিজিটাল শিক্ষা বিস্তারে বিপ্লব শুরু করেছে। শিক্ষাক্ষেত্রে এর সাফল্য শতভাগ। এর ফলে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণ বৃদ্ধি পাওয়াসহ তাদের আগ্রহ ও শিখন দীর্ঘস্থায়ী হচ্ছে। এ অগ্রযাত্রাই একদিন জ্ঞানসমৃদ্ধ জাতি গঠনে সহায়তায় করবে বলে আশা প্রকাশ করেন তিনি। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ