টুকরো খবর

শিক্ষাঙ্গন

| ৫ মার্চ ২০১৭, রবিবার | সর্বশেষ আপডেট: ৭:৫৫
ইস্ট ওয়েস্টে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা
বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাবে আয়োজনে হয়ে গেল আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতায় দেশের ২৩টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮৮টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহেমদ। এ সময় দেশের খ্যাতিমান ব্যবসায়ী, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নয় ড. মোহাম্মদ ফয়াসউদ্দিন, ভিসি ড. এম এম শহিদুল হাসান, ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও প্রতিযোগিতা উপস্থিত ছিলেন। উদ্বোধন করে প্রধান অতিথি তোফায়েল আহমেদ বলেন, একসময় বাংলাদেশকে নিয়ে যারা তুচ্ছ তাচ্ছিল্য করতো তারাই আজ বাংলাদেশে অগ্রগতি নিয়ে বিস্ময় প্রকাশ করছে। তিনি বলেন, বাংলাদেশে অর্থনৈতিক অগ্রগতি এখন সারা বিশ্বে প্রশংসিত।
এই ধারা অব্যাগত রাখতে নতুন প্রজন্মকে আরো এগিয়ে আসতে হবে। এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে দেশে ব্যবসা প্রসারে ভূমিকা রাখবে।

নবীনদের বরণ করলো প্রাইম ইউনিভার্সিটি
স্প্রিং সেমিস্টার-২০১৭ এর নবাগত শিক্ষার্থীদের বরণ করলো প্রাইম ইউনিভার্সিটি। গত শুক্রবার  মিরপুর স্থায়ী ক্যাম্পাসের নবীন শিক্ষার্থীদের বরণ করতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হয়ে যোগ দেন সাবেক সচিব ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ট্রাস্টিজের সিনিয়র ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান মো. আশরাফ আলী, ভিসি প্রফেসর ড. এম আবদুস সোবহান, বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান নৃপেন মৈত্র, সেক্রেটারি জেনারেল ফিরোজ মাহমুদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সব বিভাগের বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত অতিথি, নবাগতসহ প্রায় ৫ শতাধিক ছাত্রছাত্রী নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিল।

স্টামফোর্ড ফোরামের দেয়ালিকা ‘লাল সবুজ’ উন্মোচিত
স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের উদ্যোগে প্রতিবছরের ন্যায় অমর একুশে ‘লাল সবুজ’ দেয়ালিকার মোড়ক উন্মোচন করেছে। বিশ্ববিদ্যালয়ে নির্মিত মঞ্চে মোড়ক উন্মোচন করেন ভিসি ড. এম ফিরোজ আহমেদ। এ সময় সিভিল ইন্‌িজনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর বিসি বসাক, ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের অ্যাসিসট্যান্ট প্রফেসর ও কবি শাকিরা পারভীন সুমা, সাহিত্য ফোরামের কনভেনর মোহাম্মদ মোকাররম হোসেন চৌধুরী, ফোরামের কো-অর্ডিনেটর অমিক শিকদার উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এম ফিরোজ আহমেদ বলেন, আমাদের সাহিত্য ফোরাম প্রতিনিয়ত ভালো কাজ উপহার দিচ্ছে, আমি দেয়ালিকা প্রকাশকে স্বাগত জানাই।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন