নগ্নতায় ফিরছে প্লেবয়

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৯:০১
আবার নগ্নতায় ফিরে যাচ্ছে বিশ্বখ্যাত প্লেবয় ম্যাগাজিন। গত বছর মার্চে প্লেবয় সিদ্ধান্ত নিয়েছিল তারা আর নগ্ন ছবি প্রকাশ করবে না। কিন্তু সেই সিদ্ধান্ত বাতিল করে নগ্নতা ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছেন প্লেবয়-এর নতুন চিফ ক্রিয়েটিভ অফিসার কুপার হেফনার। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
খবরে বলা হয়, হেফনার বলেছেন, নগ্নতা সরিয়ে নেওয়া স¤পূর্ণ একটি ভুল সিদ্ধান্ত ছিলো। এ বিষয়ে তিনি টুইটারে লিখেছেন, ‘আজকে আমরা আমাদের পুরনো পরিচয়ে ফিরে যাচ্ছি। নিজেদেরকে পুনরুদ্ধার করছি।’ কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী ম্যাগাজিনটির সিদ্ধান্তকে স্বাগতম জানিয়েছে।
তবে কেউ কেউ বলছেন, ‘ম্যাগাজিনটির বিক্রি কমে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আফসোস, ফ্রি পর্নো এখনো সহজলভ্য।’ সোমবার এক পোস্টে হেফনার লিখেছেন, ‘আমি সবার আগে স্বীকার করছি যে, ম্যাগাজিনটির নগ্নতা প্রকাশ করার ভঙ্গি পুরনো ছিলো। নগ্নতা কখনোই কোন সমস্যা ছিলো না। কারণ, নগ্নতা কোন সমস্যাই না।’ প্রসঙ্গত, কুপার হেফনার প্লেবয় ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা হিউ হেফনারের ছেলে। যুক্তরাষ্ট্রভিত্তিক এই ম্যাগাজিন তাদের ‘প্লে-মেটের’ ছবি দিয়ে মার্চ-এপ্রিল সংখ্যাটির প্রচারণা চালিয়েছে। সেখানে হ্যাশট্যাগ ছিলো, #ন্যাকেড ইজ নরমাল। ইউনিভার্সিটি অব মিসিসিপির সাংবাদিকতা বিভাগের অধ্যাপক সামির হুসনি বার্তা সংস্থা এপিকে দেওয়া এক বক্তব্যে বলেন, প্লেবয়ের সাথে অ-নগ্নতার ধারণাটি কোনভাবেই মেলেনা।’ তিনি আরো বলেন, ম্যাগাজিনটিকে তরুন পাঠকদের আকর্ষিত জন্যে নতুন কোন উপায় খুঁজে বের করতে হবে। কেননা, নগ্নতা এখন খুবই সহজলভ্য।’ আগামী মাসের সংখ্যায় ম্যাগাজিনটি দ্য প্লেবয় ফিলোসফি, পার্টি জোকসসহ তাদের পুরনো কিছু ফ্রাঞ্চাইজ পুনরায় চালু করবে। সংখ্যাটিতে ‘ফ্রি দ্য নিপল’ অভিযান নিয়ে অভিনেত্রী স্কারলেট বার্নির লেখা একটি রচনা থাকবে। তবে, প্লেবয় এবার তাদের কভার থেকে ‘এন্টারটেইনমেন্ট ফর মেন’ লেখাটি তুলে নিবে বলে জানা গেছে। হেফনার বলেন, ‘প্লেবয় সবসময়ই পুরুষদের আগ্রহের উপর ভিত্তি করে তৈরি একটি লাইফস্টাইল ব্রান্ড হয়ে থাকবে। তবে সমাজে লিঙ্গ ভূমিকা যেমন পাল্টাবে, আমরাও তেমন পাল্টাবো।’ প্লেবয় ১৯৫৩ সালে যাত্রা শুরু করে এবং ২০১৬ সালের মার্চ মাস থেকে নগ্ন ছবি প্রকাশ করা বন্ধ করে।   

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মসজিদে গুলি ছোড়ার পর পাল্টে গেল এক মার্কিনীর জীবন

দৃশ্যপট একই

আয় বৈষম্য বাড়ায় চাপে মধ্যবিত্ত

নকলা উপজেলা চেয়ারম্যানের লাশ উদ্ধার

রিভিউর প্রস্তুতি

বাংলাদেশির বীরত্বে ধর্ষকদের হাত থেকে রক্ষা পেলো ইতালীয় তরুণী

ঢাবিতে ‘ঘ’ ইউনিটের প্রশ্ন ফাঁস?

সিলেট টার্মিনালে গুলিবর্ষণ নিয়ে পাল্টাপাল্টি

রোহিঙ্গা স্রোত থামছে না

বড় দুই দলেই প্রার্থীর ছড়াছড়ি

সামান্য বৃষ্টিতেই ডুবেছে চট্টগ্রাম

টানা বৃষ্টিতে নগরজুড়ে দুর্ভোগ

নিম্নমানের কাগজে ছাপা হচ্ছে বিনা মূল্যের পাঠ্যবই

দিনে গড়ে দেড় হাজার মামলা

‘বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র চলছে’

পাকিস্তানের ষড়যন্ত্রে রোহিঙ্গাদের উপর আক্রমণ: মতিয়া চৌধুরী