ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবি

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি | ২৫ জানুয়ারি ২০১৭, বুধবার
ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতা-২০১৬ এর চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমেই বিজয়ী হয়েছে তারা। বিতর্কের বাংলা মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে এবং ইংরেজি মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্যন করেছে ঢাবি।

গত ২৩ জানুয়ারি দেশের ১৪ টি বিশ্ববিদ্যালয় নিয়ে বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়। ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হয় সেমিফাইনাল ও ফাইনাল পর্ব। শেষ দিন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন জাতিয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন ইবি ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (আইইউডিএস) মডারেটর প্রফেসর ড. মামুনুর রহমান। অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক সহযোগীতা করেছে আইইউডিএস ও এর সদস্যরা।

বিতর্কে অংশগ্রহনকারী প্রত্যেককে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সনদপত্র দেয়া হবে বলে জানিয়েছেন আইইউডিএস এর কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ আল মামুন।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন