শাহজাদপুরে মুক্তিযোদ্ধার বাড়িতে মাদক ব্যবসায়ীদের হামলা

অনলাইন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১২ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার, ৭:২৯ | সর্বশেষ আপডেট: ৭:২৯
সিরাজগঞ্জের শাহজাদপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত গণশুনানীতে মাদক বিরোধী বক্তব্য দেয়ায় সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা স্থানীয় মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আবুল বাশারের বাড়িতে হামলা চালিয়েছে। বুধবার সন্ধ্যার পর পৌর শহরের চালতাতলা এলাকায় এ ঘটনার সময় স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এসময় তারা একজনকে আটক করে পুলিশে দেয়। সংবাদ পেয়ে থানা পুলিশ, স্থানীয় সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় জড়িত আরও ৩জনকে রাতেই গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো-উপজেলার সদরের দ্বারিয়াপুরের জাহাঙ্গীর আলমের ছেলে বাবু হোসেন, একই এলাকার আব্দুর রউফ শেখের ছেলে সবুজ শেখ, ইসলামপুর রামবাড়ি এলাকার রজব শেখের ছেলে সাদ্দাম হোসেন ও শেরখালি এলাকার আব্দুস সালামের ছেলে আল মামুন।

হামলার ঘটনার পর সামাজিক উন্নয়ন ফোরামের সভাপতি ও অনলাইন মিডিয়া শাহজাদপুর ডটকমের প্রধান সম্পাদক আবুল বাশার নিরাপত্তা চেয়ে নিজের ফেসবুকে ২টি পোষ্ট দিয়েছেন। প্রধানমন্ত্রী বরাবর লেখা খোলা চিঠিতে তিনি লিখেছেন, //খোলা চিঠি// মাননীয় প্রধানমন্ত্রী, সশ্রদ্ধ ছালাম।
আমি একজন মুক্তিযোদ্ধা। ৭১'র মহান মুক্তিযুদ্ধে জীবন বাজী রেখে দেশ স্বাধীন করে এখন কি মাদক বিক্রেতাদের হাতে আমাকে জীবন দিতে হবে? ১১, জানুয়ারি/২০১৭ ইং সিরাজগঞ্জের শাহজাদপুরে দূর্নীতি দমন কমিশন আয়োজিত গণশুনানী অনুষ্ঠিত হয়। ঐ অনুষ্ঠানে আমি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নানা অনিয়ম, মাদক বিক্রেতা ও মাদক বিরোধী বক্তব্য রাখি। সন্ধ্যায় মাদক বিক্রেতাদের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা আমার বাসায় হামলা চালায়। আমি বর্তমানে জীবননাশের হুমকি মোকাবেলা করছি। আইনি পদক্ষেপ নিয়েছি। সেটির বাস্তবায়ন সহ বেঁচে থাকার নিশ্চয়তা চাই।
 
এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক জানান, হামলার ঘটনায় মুক্তিযোদ্ধা আবুল বাশার নিজে বাদী হয়ে রাতেই থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন। মদ বিক্রেতা মানিককে প্রধান আসামী করে দায়ের করা মামলায় ৮জনকে আসামী করা হয়েছে। স্থানীয়রা ঘটনাস্থল থেকে একজনকে আটক করে পুলিশে দিয়েছিল। রাতেই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মামলা এজাহারভুক্ত আরও ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

লিভারপুলকে সেভিয়ার চমক

ক্যাচ মিসের খেসারত দিলো ঢাকা

মুগাবের পদত্যাগ, জিম্বাবুয়েজুড়ে উল্লাস

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

তিন বাহিনীকে আধুনিক করতে সবই করবে সরকার

নিজেদের কার্যালয়ে এজাহার দায়েরের ক্ষমতা চায় দুদক

জাতিসংঘের সম্পৃক্ততায় আপত্তি মিয়ানমারের

চলতি সপ্তাহেই সমঝোতার আশা সুচির

বিচারক রেফারি মাত্র

বাংলাদেশে বসবাসকারী রোহিঙ্গা নেতা নিখোঁজ

অভিশংসনের মুখে মুগাবে

মাঠ গোছাতে ব্যস্ত প্রার্থীরা

নিজাম হাজারীর লোকজন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে

মোবাইল ব্যাংকিংয়ের নামে লুটপাট চলছে

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন টিটু রায়