বাবুল আক্তারের খালাতো ভাইকে জিজ্ঞাসাবাদ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের আরেক খালাতো ভাই শফিউদ্দিনের সঙ্গে কথা বলেছেন মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা। গতকাল বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রামের লালদীঘি পাড়ের গোয়েন্দা পুলিশ কার্যালয়ে তাকে ডেকে আনা হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তার সঙ্গে কথা বলেন তদন্ত কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. কামরুজ্জামান। এর আগে মিতুর বাবা, বাবুল আক্তারের মা-বাবা ও আরেক খালাতো ভাইয়ের সঙ্গেও কথা বলেন এই পুলিশ কর্মকর্তা। শফিউদ্দিনের বাড়ি মাগুরা জেলার শ্রীপুরে। তিনি চট্টগ্রাম নগরে ইপিজেডে একটি পোশাক কারখানায় কাজ করেন।
গত রোববার তার আরেক ভাই মো. মফিজের সঙ্গেও কথা বলেছিলেন তদন্ত কর্মকর্তা। পুলিশ সূত্র জানায়, তদন্ত কর্মকর্তার সঙ্গে কথোপকথনে বিভিন্ন সময় নগরের ওআর নিজাম রোডের বাবুল আক্তারের বাসায় এসেছেন বলে জানিয়েছেন শফিউদ্দিন। তবে সর্বশেষ কখন এসেছেন সেটি নির্ধারণ করে বলতে পারেননি। আনুমানিক ১৫ দিন আগে হতে পারে বলে তদন্ত কর্মকর্তাকে জানিয়েছেন শফিউদ্দিন। মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডের খবর শুনে সেদিনও বাসায় আসার কথা জানান তিনি। এছাড়াও মাহমুদার সঙ্গে বাবুল আক্তারের সম্পর্ক কেমন ছিল এ বিষয়েও তার কাছে জানতে  চাওয়া হয়। তদন্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান গতকাল রাতে বলেন, তদন্তের নিয়মিত প্রক্রিয়ার অংশ হিসেবে বাবুল আক্তারের বাসায় যাতায়াত ছিল এমন স্বজনদের সঙ্গে কথা বলছি।
শফিউদ্দিনের সঙ্গেও কথা হয়েছে। চট্টগ্রামে অন্য কোন আত্মীয় না থাকায় বাবুলের বাসায় বিভিন্ন সময় তার যাতায়াত ছিল বলে জানিয়েছেন। এছাড়াও বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। তা তদন্তের স্বার্থে বলা যাচ্ছে না। এ প্রক্রিয়ার অংশ হিসেবে আরও কয়েকজনের সঙ্গে কথা বলবো।
গত বছরের ৫ই জুন চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয় পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে। এ ঘটনায় বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করেন। গত ১লা জানুয়ারি বাবুল আক্তারের মা শাহিদা ওয়াদুদ ও বাবা আবদুল ওয়াদুদ মিয়ার সঙ্গে কথা বলেন তদন্ত কর্মকর্তা। গত বছরের ১৫ই ডিসেম্বর বাবুল আক্তার এবং ২২ ডিসেম্বর মাহমুদার বাবা ও বাবুলের শ্বশুর সাবেক পুলিশ কর্মকর্তা  মোশাররফ হোসেনের সঙ্গে কথা বলেন তদন্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান। গত ৮ই জানুয়ারি শফিউদ্দিনের ভাই মফিজের সঙ্গেও কথা বলেন তিনি।

 

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘অনুপ্রবেশকারীদের ৫০০০ পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না’

‘ক্ষমতা থাকলে সরকারকে টেনে-হিচড়ে নামান’

আগামীকাল আদালতে যাবেন খালেদা জিয়া

‘তদন্তের স্বার্থেই তনুর পরিবারকে ডাকা হয়েছে’

জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন ‘কুমির মানুষ’

আশ্রয়শিবিরে সংক্রমণযুক্ত পানির বিষয়ে ইউনিসেফের সতর্কতা

চীন, উত্তর কোরিয়ার ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অবরোধ

রোহিঙ্গা সঙ্কট: উচ্চ আশা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক শুরু

ঘোড়ামারা আজিজসহ ছয় জনের মৃত্যুদণ্ড

নিবিড় পর্যবেক্ষণে মহিউদ্দিন চৌধুরী

হাফ ডজন গোলে দ্বিতীয় রাউন্ডে রিয়াল মাদ্রিদ

আফ্রিকার স্বৈরাচারদের মেরুদণ্ডে শিহরণ

সাভার আর মানিকগঞ্জে মাটির নিচে পানির 'খনি'

বরুশিয়ার আশা শেষ করলো টটেনহ্যাম

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের প্রস্তাব, যা বললেন মুখপাত্র...

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন মেয়র সাক্কু