স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের সম্মানি দ্বিগুণ হলো

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার, ৮:৪৯
সিটি করপোরেশন, পৌরসভা, জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের মাসিক সম্মানি বাড়িয়েছে সরকার। মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সরকার বিভাগের অধীন পাঁচ স্তরের জনপ্রতিনিধিরা গত বছরের ১লা জুলাই থেকে নতুন হারে সম্মানি পাবেন।
সিটি করপোরেশনের মেয়রদের মাসিক সম্মানি ৪৪ হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৮৫ হাজার টাকা এবং কাউন্সিলরদের সম্মানি ১৭ হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৩৫ হাজার টাকা করা হয়েছে। জেলা পরিষদের চেয়ারম্যানের মাসিক সম্মানি ৫৪ হাজার টাকা ও আপ্যায়ন ভাতা ৫ হাজার টাকা এবং সদস্যদের মাসিক সম্মানি ৩৫ হাজার টাকা নির্ধারণ করেছে সরকার। আগে জেলা পরিষদের চেয়ারম্যানদের মাসিক সম্মানি ৪০ হাজার ছিল।
সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ‘ক’ শ্রেণির পৌরসভার মেয়র ৩৮ হাজার টাকা ও কাউন্সিলর ৮ হাজার টাকা, ‘খ’ শ্রেণির পৌরসভার মেয়র ২৮ হাজার টাকা ও কাউন্সিলর ৭ হাজার টাকা এবং ‘গ’ শ্রেণির পৌরসভার মেয়র ২৪ হাজার টাকা ও কাউন্সিলর ৬ হাজার টাকা মাসিক সম্মানি পাবেন। উপজেলা পরিষদের চেয়ারম্যানের মাসিক সম্মানি ২০ হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৪০ হাজার টাকা এবং ভাইস চেয়ারম্যানের সম্মানি ১৪ হাজার ৬০০ টাকা থেকে বাড়িয়ে ২৭ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সম্মানি ৮ হাজার টাকা এবং সদস্যদের মাসিক সম্মানি ৫ হাজার টাকা করে নির্ধারণ করা হয়েছে।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন