টুকরো খবর

বাংলারজমিন

| ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
হবিগঞ্জে ইয়াবাসহ ৩ পাচারকারী গ্রেপ্তার
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে ৩ ইয়াবা পাচারকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে হবিগঞ্জ ডিবি পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। হবিগঞ্জ ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামানসহ একদল পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে মাধবপুর উপজেলার রিয়াজনগর এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকার মন্তু মিয়ার পুত্র মো. গিয়াস উদ্দিন (২৮) ও একই উপজলোর ফতেহপুর গ্রামের খালেক মিয়ার পুত্র মো. আল-আমিন (২৭)কে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেেক ৬১ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এর পর ডিবি পুলিশ রাত ৯টায় হবিগঞ্জ শহরের ২নং পুল এলাকায় অভিযান চালিয়ে প্রাইভেটকার দিয়ে ইয়াবা পাচারের সময় উপজেলার রিয়াজনগর গ্রামের জলফু মিয়ার ছেলে পাভেল মিয়া (২৮)কে গ্রেপ্তার করে। তার কাছ থেকে ১৫১ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
এ ব্যাপারে হবিগঞ্জ গোয়েন্দা পুলিশ (ওসি) কেএম আজমিরুজ্জামান জানান, আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাল্যবিয়ের অপরাধে বরের কারাদণ্ড
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে বাল্যবিয়ে করার অপরাধে বরকে ভ্রাম্যমাণ আদালত কারাদণ্ড দিয়েছে। পুলিশ জানায়, গত মঙ্গলবার উপজেলার তালম ইউনিয়নের চৌড়া গ্রামের মো. কামসুল ইসলামের মেয়ে স্বপ্না খাতুনের (১৪) সঙ্গে মাধাইনগর ইউনিয়নের কাস্তা গ্রামের মোজাফফর ইসলামের ছেলে নান্নু ইসলামের (২১) বিয়ের দিন ধার্য ছিল। তাড়াশের ইউএনও মো. মুনসুর উদ্দিন পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে গিয়ে বাল্যবিয়ে করার অপরাধে বর নান্নু ইসলামকে (২১) আটক করেন। এরপর তাৎক্ষণিকভাবে তিনি বরকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

পাঁচবিবিতে ২৪ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১
পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবিতে ২৪ বোতল ফেনসিডিলসহ কুখ্যাত এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। বিজিবি জানায়, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে নাকুড়গাছি বিজিবি চেকপোস্টের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে হিলি থেকে জয়পুরহাটগামী একটি বাসে তল্লাশি চালিয়ে ২৪ বোতল ফেনসিডিলসহ ১ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত রুহুল আমিন (৬৩) একই উপজেলার বাগজানা ইউনিয়নের চেঁচড়া গ্রামের নইমুদ্দিন মণ্ডলের পুত্র বলে জানা গেছে। রুহুল আমিন বিজিবির কাছে স্বীকার করেছে, সে দীর্ঘদিন ধরে ফেনসিডিলসহ বিভিন্ন মাদকের ব্যবসা করে আসছিল। রাতেই তাকে পাঁচবিবি থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লাপাড়ায় মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: মঙ্গলবার উল্লাপাড়ার হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ উপজেলার গোলচত্বরে একতা পরিবহনের একটি কোচ থেকে ১০০ বোতল ফেনসিডিলসহ তৌহিদুল ইসলাম নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। তৌহিদুল চাঁপাই নবাবগঞ্জ জেলার সিরাজগঞ্জ উপজেলার বিনোদপুর গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জিলানি জানান, গ্রেপ্তার ব্যবসায়ী এসব ফেনসিডিল নিয়ে উক্ত কোচে বগুড়া থেকে ঢাকা যাচ্ছিলেন। এ ব্যাপারে সলঙ্গা থানায় মামলা হয়েছে।

পলাশবাড়ীতে মাদক ব্যবসায়ী আটক
পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ীতে আবদুল কাদের (৩৮) নামে এক মাদক ব্যবসায়ীকে ২০০ পিস ইয়াবাসহ হাতেনাতে আটক করেছে পুলিশ। গত সোমবার সন্ধ্যায় উপজেলার আমলাগাছী ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে তাকে আটক করে। সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে এএসআই ফজির উদ্দিন, এএসআই জহুরুল হক ও এএসআই জিয়াউল হাসান মাদক কারবারি কাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। পরে তাকে তল্লাশি করে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার কাদেরকে গাইবান্ধা কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

পলাশবাড়ীতে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন
পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের পলাশগাছী গ্রামের বাদশা মণ্ডলের ছেলে মুছা মণ্ডল একই গ্রামের প্রতিবেশী মাহফুজার রহমানের কাছ থেকে পুকুর লিজ নিয়ে ২ বছর ধরে বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছে। গত ৭ই জানুয়ারি সকালে একই গ্রামের মৃত কালু মণ্ডলের ছেলে লুৎফর রহমান, মৃত নয়া মণ্ডলের ছেলে খাজা মণ্ডল, খাজা মণ্ডলের ছেলে ফয়সাল মণ্ডল, লুৎফর রহমানের ছেলে ইমরান মুসার পুকুর পাড়ে গিয়ে তাকে গালিগালাজ ও মাছ শেষ করে দেয়ার হুমকি দেয়। ১০ই জানুয়ারি সকালে পুকুরে খাবার দিতে গিয়ে দেখা যায় ছোট-বড় সব মাছ মরে ভেসে আছে।

সখীপুরে গাছচাপায় করাতকল শ্রমিকের মৃত্যু
সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে গাছচাপায় কোরবান আলী (৪৫) নামে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে পৌরসভার প্রতিমাবংকী চৌরাস্তা (গ্যাস স্টেশন) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কোরবান আলী ওই এলাকার মৃত শুকুর মামুদের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, করাতকলের দুই শ্রমিক গাছ সরাতে গেলে কোরবান আলী গাছের নিচে পড়ে গুরুতর আহত হন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কিছুক্ষণ পর সে মারা যায়।  

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য আবুল হোসেন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আলী মুর্তজা, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, সাংগঠানিক সম্পাদক আলমগীর খোকন, দপ্তর সম্পাদক রমেন্দ্র নারায়ণ বৈশাখ, কৃষি বিষয়ক সম্পাদক খেলু মিয়া, আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন, রঞ্জু মুর্কাজি, স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক নিউটন রায়।

 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন