চাটখিল ও গঙ্গাচড়ায় চাচার হাতে ২ ভাতিজা খুন

বাংলারজমিন

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি | ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
চাটখিল উপজেলার দশঘরিয়া বাজারে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে ভাতিজা পূর্ণ চন্দ্র দাস (২৭)কে গলা কেটে হত্যা করেছে চাচা বিধান চন্দ্র দাস। গতকাল দুপুর পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, দশঘরিয়া বাজারে পূর্ণ চন্দ্র দাস মাছ বিক্রি করছিল। এ সময় হঠাৎ করে বিধান ধারালো ছেনি দিয়ে পূর্ণকে গলায় কোপ দেয়। ঘটনাস্থলে তার মৃত্যু ঘটে। উপস্থিত মাছ ব্যবসায়ী ও জনতা ঘাতক বিধানকে আটক করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বিধানকে গ্রেপ্তার ও পূর্ণের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের মর্গে প্রেরণ করে। নিহত পূর্ণ চন্দ্রের স্বজনরা জানান, বিধান গত তিন বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করে। তারা আরো জানান, গত ১৫ দিন আগে বিধান নিহত পূর্ণ চন্দ্রের একটি বাইসাইকেল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় সোমবার রাতে স্থানীয় ইউপি মেম্বার আলম বলিসহ লোকজন সালিশি বৈঠক করে পূর্ণ চন্দ্রকে তার বাইসাইকেল মঙ্গলবার দুপুর ১২টার মধ্যে ফেরত দেয়ার নির্দেশ দেয়। এ ব্যাপারে ঘাতক বিধান চন্দ্র থানায় সাংবাদিকদের জানায়, ইসলাম ধর্ম গ্রহণ করায় তাকে পৈতৃক জমি থেকে বঞ্চিত করায় ক্ষিপ্ত হয়ে সে ভাতিজা পূর্ণকে হত্যা করেছে।
গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় টাকা চুরির অপবাদ দিয়ে শিশু ভাতিজাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়বিল ইউনিয়নের বকশিগঞ্জ পাকুরিয়া শরীফ এলাকায়। এ ব্যাপারে নিহতের নানা আবু বক্কর বাদী হয়ে গত সোমবার থানায় অভিযোগ দায়ের করেছেন।
সূত্রে জানা যায়, উক্ত গ্রামের আফরোজা বেগম জীবিকার তাগিদে সৌদি আরব কর্ম করছেন ও বাবা রব্বানী কুমিল্লায় দিন মজুরের কাজ করেন। কুমিল্লা থেকে রব্বানী প্রায় সময় বাড়িতে আসতেন ছেলে-মেয়ের খোঁজখবর নেয়ার জন্য। ঘটনার দিন গত রোববার রাতে চাচা মহসিন আলীর টাকা চুরির অভিযোগে আতিক হাসানকে মারডাং করলে আতিক হাসান মারা যায়। পরে লাশটিকে গলায় দড়ি দিয়ে ঘরের তীরে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়। এ সময় বাড়িতে আসা আতিকের বাবা রব্বানী পার্শ্ববর্তী এলাকায় ওয়াজ মাহফিলে ছিলেন। বিষয়টি এলাকায় মানুষের মাঝে সন্দেহ হলে বিভিন্নভাবে তা ধামাচাপা দেয়ার চেষ্টা করে। নিহতের বাবা ও ভাইয়ের কথায় সে আত্মহত্যা করেছে বলে প্রচার করে।  নাতিকে হত্যার বিষয়টি নানা আবু বক্কর জানতে পেরে বাদী হয়ে সোমবার থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ ময়নাতদন্তের জন্য সন্ধ্যায় লাশ থানায় নিয়ে আসে।
গঙ্গাচড়া মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, অভিযোগের প্রেক্ষিতে লাশ থানায় আনা হয়েছে।
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গাদের সমর্থনে বোস্টনে প্রতিবাদ বিক্ষোভ

কর্ণফুলীতে বিএনপির তিন প্রার্থীর নির্বাচন বর্জন

পূর্ব লন্ডনে এসিড হামলায় আহত ৬

সাদুল্যাপুরে ১১২ মেট্রিক টন চাল জব্দ, গুদাম সিলগালা

রোহিঙ্গা ইস্যুতে এবার বিমসটেকেও ছায়া পড়েছে

রাজধানীতে আগুনে পুড়ে নিহত ১

চতুর্থ দফা ক্ষমতার দিকে দৃষ্টি মার্কেলের

‘অযথা এসব গুঞ্জনের কোন মানে হয় না’

সন্তানের নাড়ি কাটার সময়ও পাননি হামিদা

সেনাবাহিনীর কার্যক্রম শুরু, ফিরছে শৃঙ্খলা

কাল থেকে গণশুনানি

সার্ক সম্মেলন নিয়ে এবারও অনিশ্চয়তা

মাদরাসায় শিক্ষক নিয়োগ মন্ত্রণালয়ে অভিযোগের স্তূপ

যেখানে এখনো পৌঁছেনি ত্রাণ

স্বস্তিতে বিএনপি আওয়ামী লীগ টেনশনে

চলছে পূজার শেষ মুহূর্তের প্রস্তুতি